thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বঙ্গবন্ধুকে হত্যার পর ক্ষমতায়ন ছিল অবৈধ : শিক্ষামন্ত্রী

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১৭:১৭:১৯
বঙ্গবন্ধুকে হত্যার পর ক্ষমতায়ন ছিল অবৈধ : শিক্ষামন্ত্রী

বরিশাল অফিস : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছরের শাসনামল ছিল অসাংবিধানিক ও অবৈধ। যে শাহ আজিজুর রহমান স্বাধীনতার বিরোধীতা করেছে জিয়াউর রহমান তাকে বানিয়েছিল প্রধানমন্ত্রী।

মুক্তিযুদ্ধে বুদ্ধিজীবীদের হত্যাকারী ইসলামী ছাত্র সংঘের সভাপতি নিজামী ও সম্পাদক মুজাহিদীকে জিয়ার পত্নী খালেদা জিয়া মন্ত্রীত্ব দিয়েছিলেন। স্বাধীনতার বিরোধীতাকারীরা ক্ষমতায় ছিল বলে দেশের উন্নয়ন ও অগ্রগতি পিছিয়ে ছিল।

২০০৮ সালের নির্বাচনে বর্তমান সরকার দিনবদলের ঘোষণা দিয়েছিল। ২০২১ সালে মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার লক্ষ্যে ইতোমধ্যেই আমরা পৌঁছতে সক্ষম হয়েছি। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী দিবসে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জঙ্গীবাদের মাধ্যমে মানুষ হত্যা এটা কখনোই শান্তির ধর্ম ইসলামের মর্মবাণী নয়। ইসলাম এটা সমর্থন করে না বুঝতে পেরেই বিপথগামী আত্মঘাতী জঙ্গীদের লাশ পর্যন্ত স্বজনরা দাফনের জন্য নেননি। তাই জঙ্গীবাদকে ঘৃণা করে, আমাদের দেশকে উন্নত পর্যায়ে নিয়ে যেতে জ্ঞানের অনুসন্ধান ও গবেষণার কার্যক্রমের ওপর জোর দিতে হবে।

দীর্ঘ বক্তৃতায় তিনি আরও বলেন, দেশে ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে অগ্রাধিকার ভিত্তিতেই কাজ করা হচ্ছে। সামনে এই বিশ্ববিদ্যালয়ের যাবতীয় উন্নয়ন সাধ্য অনুযায়ী সহায়তা করার আশ্বাস প্রদান করেন।

এই সমাবেশে বিশেষ অতিথির মধ্যে বক্তব্য রাখেন এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, জেবুন্নেছা আফরোজ এমপি, স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মাহবুব।

সমাবেশের পর শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের জন্য এ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করেন।

(দ্য রিপোর্ট/এপি/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর