thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নাটোরে তিন দিনব্যপী জেলা আঞ্চলিক ইজতেমা শুরু

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১৮:২৪:৫৯
নাটোরে তিন দিনব্যপী জেলা আঞ্চলিক ইজতেমা শুরু

নাটোর প্রতিনিধি : বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে নাটোরে শুরু হয়েছে তাবলিগ জামায়াতের তিন দিনব্যাপি জেলা আঞ্চলিক ইজতেমা।

ইজতেমায় যোগ দিতে বৃহস্পতিবার সকাল থেকে নাটোর জেলা ও এর আশেপাশের বিভিন্ন এলাকা থেকে দল বেধে মুসল্লীরা আসতে শুরু করেছে। শহরের বাইপাস এলাকায় মারকাজ জামে মসজিদ সংলগ্ন মাঠ থেকে তেবাড়িয়া হাট পর্যন্ত ৮টি খিত্তায় প্রায় ৭০ হাজার মুসল্লির অবস্থান ও ৫০ হাজার মুসল্লির রাত্রী যাপনের ব্যবস্থা করেছে।

ইজতেমায় অংশগ্রহণকারী বিদেশি মেহমানদের মধ্যে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, মরক্কো, আলজেরিয়া ও সোমালিয়ার তাবলীগ দলগুলো মসজিদে অবস্থান করবেন। জেলা স্বাস্থ্য বিভাগ বিএমএ, ফার্মাসিউটিক্যালস্ রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশন, ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এ্যাসোসিয়েশন এবং আল-আরাফা ইসলামী ব্যাংকের সমন্বয়ে মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।

ইজতেমা আয়োজনের সুরা সদস্য মাওলানা মনিরুল কাইয়ুম জানান, লক্ষাধিক মানুষের জন্য পানি, টয়লেট, বিদ্যুৎ, মাইক, প্যান্ডেল, পাহারা এবং হারানো ও প্রাপ্তি- এই সাতটি কাজের ব্যবস্থাপনার জন্য দল গঠন করা হয়েছে। এছাড়া ৮টি পানির পাম্প, ৬০০টি টয়লেট ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য বিদ্যুৎ বিভাগ একটি ট্রান্সফরমার স্থাপন করেছে।

লক্ষাধিক মুসল্লি শুক্রবার জুম্মার নামাজ আদায় করবে বলে আশা করছেন ইজতেমা কর্তৃপক্ষ। আগামী শনিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইজতেমা।

নাটোর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, ইজতেমায় একটি উপ-নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে, যা জেলা পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের সাথে সার্বক্ষণিক সংযুক্ত থাকবে। পুরো বাইপাস জুড়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ ছাড়াও বিভিন্ন স্থানে চেকপোস্ট স্থাপন, সাদা পোষাকে গোয়েন্দা নজরদারি, স্ট্রাইকিং ও রিজার্ভ ফোর্স এর অবস্থানের মাধ্যমে ইজতেমার নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এছাড়া নজরদারি করতে লাগানো হয়েছে সিসি ক্যামেরা।

(দ্য ‍রিপোর্ট/এমএইচএ/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর