thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

প্রধানমন্ত্রীর ভারত সফর এপ্রিলে

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১৯:১২:৪৩
প্রধানমন্ত্রীর ভারত সফর এপ্রিলে

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছর এপ্রিল মাসের প্রথম দিকে ভারত সফরে যাচ্ছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রটারি এম নজরুল ইসলাম। সংসদ ভবনস্থ সংসদ নেতার কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শংকরের বৈঠক শেষে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রটারি। বৈঠকে দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে প্রায় আধাঘণ্টাব্যাপি প্রধানমন্ত্রীর সঙ্গে সফররত ভারতীয় পররাষ্ট্র সচিব জয়শংকরের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রী মুখ্য সচিব কামাল আব্দুল নাসের, পররাষ্ট্র সচিব শহীদুল হক ও প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি এম নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০১৬ সালের ১৮ ডিসেম্বর ভারত সফর করার কথা ছিল। তবে অনিবার্য কারণে ওই সফর স্থগিত করা হয়। এরপর গত বছর ১০ ডিসেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবরের একটি সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেব্রুয়ারির প্রথম দিকে ভারত সফরের আগ্রহ প্রকাশ করেন। কিন্তুএবারও অনিবার্য কারণে এই সফর স্থগিত করা হয়। অতঃপর বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর ভারত সফরের বিষয়ে নতুন সময় জানানো হলো।

(দ্য রিপোর্ট/কেএ/জেডটি/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর