thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

গ্যাসের দাম বৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত : মির্জা ফখরুল

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ২১:০৬:২৯
গ্যাসের দাম বৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত : মির্জা ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তকে গণবিরোধী বলে আখ্যা দিয়ে তা বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, ‘সরকারের ঘনিষ্ঠ কিছু চিহ্নিত ব্যবসায়ীদের অতিরিক্ত মুনাফা দিতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে। সাধারণ মানুষকে নিষ্পেশনের জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

কারওয়ান বাজারে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন কার্যালয়ে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেন সংস্থাটির চেয়ারম্যান মনোয়ার ইসলাম।

গ্রাহক পর্যায়ে বাসা-বাড়িতে গ্যাসের দাম দুই ধাপে বাড়ানো হচ্ছে। প্রথম দফায় আগামী ১ মার্চ এক চুলা ব্যবহারে গ্যাসের দাম ৭৫০ টাকা ও দুই চুলা ব্যবহারে গ্যাসের দাম হবে ৮০০ টাকা। আগামী ১ জুন থেকে এক চুলা গ্যাসের দাম হবে ৯০০ টাকা এবং দুই চুলা গ্যাসের দাম হবে ৯৫০ টাকা। এছাড়াও সিএনজির দাম পয়লা মার্চ থেকে প্রতি ঘনমিটার ৩৮ টাকা এবং পয়লা জুন থেকে ৪০ টাকা করা হবে। বাণিজ্যিক ইউনিট মার্চে ১৪.২০ টাকা এবং জুনে ১৭.০৪ টাকা হবে।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/এনআই/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর