thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বরখাস্ত হলেন রানিয়েরি!

২০১৭ ফেব্রুয়ারি ২৪ ১৩:৩৭:২৬
বরখাস্ত হলেন রানিয়েরি!

দ্য রিপোর্ট ডেস্ক : লেস্টার সিটি থেকে বরখাস্ত হলেন রুপকথা তৈরি করার কোচ ক্লদিও রানিয়েরি! গত মৌসুমে দলকে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতানো কোচ এ মৌসুমে বাজে পারফরম্যান্সের কারণে বরখাস্ত হলেন। বৃহস্পতিবার ক্লব এক বিৃবতিতে এই কিংবদন্তি কোচকে বিদায়ের কথা জানায়।

এক বিৃতিতে ক্লাব কর্তৃপক্ষ জানায়, ‘আজ (বৃহস্পতিবার) থেকে লেস্টার সিটি ও ক্লদিও রানিয়েরির পথ আলাদা হয়ে গেল। রানিয়েরি ফক্সদের (লেস্টারের ডাকনাম) ১৩৩ বছরের ইতিহাসের সেরা সাফল্য এনে দিয়েছেন। আমাদের ইতিহাসের সেরা কোচ হিসেবে তার অবস্থান প্রশ্নাতীত। কিন্তু এ মৌসুমে লিগে দলের পারফরম্যান্স প্রিমিয়ার লিগে টিকে থাকা নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে। তাই বোর্ড অনিচ্ছা সত্ত্বেও ভাবছে ক্লাবের ভালোর জন্য যতই যন্ত্রণাদায়ক হোক, নেতৃত্বে পরিবর্তন দরকার।’

খুব বেশি দিন আগের কথা নয়। নয় মাস আগেই ইতিহাসে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ জয় করেছিলেন রানিয়েরি। আগের মৌসুমেই যে দলটা রেলিগেশন অঞ্চলে ঘোরাফেরা করছিল, সে দলের এমন অর্জন তো আধুনিক রূপকথা হিসেবেই নাম লিখিয়ে ফেলেছে। সেদিন রানিয়েরিকে মনে হচ্ছিল এই ইতালিয়ান একজন জাদুকর।

২০১৫ সালের জুলাইয়ে লেস্টারে যোগ দেন রানিয়েরি। গত মৌসুমে টাইটেল জিতিয়ে ক্লাবটিকে ১৩৩ বছরের ইতিহাসে সেরা মুহূর্তটি এনে দেন ৬৫ বছর বয়সী ইতালিয়ান কোচ। যেটা ২০১৬ সালের ফিফা বর্ষসেরা কোচের স্বীকৃতিও এনে দেয় রানিয়েরিকে। বর্ষসেরা ঘোষিত হওয়ার দুই মাসের মাথায় বরখাস্ত হতে হল এই কিংবদন্তি কোচকে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফেব্রুয়ারি ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর