thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৪ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

খুলনায় প্রথমবারের মতো বিদেশি পাখি প্রদর্শনী

২০১৭ ফেব্রুয়ারি ২৪ ১৮:১৪:৫০
খুলনায় প্রথমবারের মতো বিদেশি পাখি প্রদর্শনী

খুলনা ব্যুরো : খুলনায় প্রথমবারের মতো শুরু হলো বিদেশি পাখী প্রদর্শনী। দুই দিনব্যাপী এ প্রদর্শনীর শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১২টায় খুলনা প্রেসক্লাব মিলনায়তনে উদ্বোধন করা হয়। খুলনা এভিকালচার বার্ড ব্রিডার্স সোসাইটি এ প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনী চলবে রাত ৮টা পর্যন্ত। শনিবার দ্বিতীয় দিনে সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টায় এ প্রদর্শনী সমাপ্ত হবে।

সোসাইটির সভাপতি সাব্বির আহমেদ মুন্না জানান, এ প্রদর্শনীতে অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশের পাখি প্রদর্শন করা হচ্ছে। এর মধ্যে রয়েছে ম্যাকাউ, গ্রে প্যারোট, সান কনুর, জাভা স্প্যারো, লরিকেট, রোজিলা, জেন্ড এ কনুর, পাইনঅ্যাপেল কনুর, কাকাতোয়া, র‌্যাম্প, টার্কোজিয়ান, সাদা টিয়া, হলুদ টিয়া, বদরিকা, ফিন্স, গোল্ডিয়ানা ফিন্সসহ অসংখ্য প্রজাতির বিদেশী পাখি।

তিনি আরও বলেন, সমাজ ও দেশ থেকে মাদক ও সন্ত্রাস মুক্ত করতে এ ধরনের প্রদর্শনী অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ যে বা যারা পাখিকে ভালোবাসবে বা তাদের সংস্পর্শে থাকবে তারা কখনোই কোনো খারাপ কাজ করতে পারবে না। মাদক ও সন্ত্রাস মুক্ত দেশ গড়ার উদ্দেশ্যে তাদের এ প্রদর্শনীর আয়োজন বলে জানান মুন্না।

সোসাইটির সাধারণ সম্পাদক মো. আলী হোসেন জানান, এ প্রদর্শনী তাদের সোসাইটির সদস্যদের আর্থিক সহযোগিতায় হচ্ছে। পাখী প্রদর্শনীসহ এ সোসাইটির উন্নয়নে রাষ্ট্রীয় সহযোগিতা জরুরি বলে মনে করেন তিনি।

উদ্বোধনী দিনে বিপুল সংখ্যক দর্শক পাখী দেখতে খুলনা প্রেসক্লাবে যান। সেখানে আসা একজন দর্শক আব্দুল হালিম জানান, খুলনায় প্রথমবারের মতো আয়োজন দেখতে এসে তার খুব ভালো লাগছে।

অপর এক দর্শক অধ্যাপিকা উল্লাসিনী সরকার জানান, পাখী প্রদর্শনী দেখতে তিনি তার দুই ভাগ্নিকে নিয়ে খুলনা প্রেসক্লাবে এসেছেন। তিনি পাখি দেখে আনন্দ প্রকাশ করেন। তিনি বলেন, ‘বিনোদন বঞ্চিত খুলনায় এ ধরণের আয়োজন আরও বেশি বেশি হওয়া উচিত।’

(দ্য রিপোর্ট/কেআই/জেডটি/ফেব্রুয়ারি ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর