thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদের হরতাল

২০১৭ ফেব্রুয়ারি ২৪ ১৮:৪৫:৩৭
গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদের হরতাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে আগামী ২৮ ফেব্রুয়ারি রাজধানী ঢাকায় সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা হরতাল ডেকেছে বামপন্থি দুটি রাজনৈতিক দল বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) এক যৌথ বিবৃতিতে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এবং বাসদ এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এ হরতালের ঘোষণা দেন।

গ্যাসের দাম বাড়ানোর ঘোষণাকে গণবিরোধী আখ্যা দিয়ে সিপিবি ও বাসদ নেতারা অবিলম্বে এ ঘোষণা বাতিল করার দাবি জানান। অন্যথায় আগামী ২৮ ফেব্রুয়ারি দল দুটি আধাবেলা হরতাল কর্মসূচি পালন করবে। এই হরতালকে ‘গণদাবির হরতাল’ হিসেবে সফল করার জন্য ঢাকাবাসীর প্রতি আহবান জানান তারা।

এদিকে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি-বাসদের ডাকা আগামী ২৮ ফেব্রুয়ারির আধাবেলার হরতালে সমর্থন দিয়েছেন। শুক্রবার বিকালে রাজধানীর সেগুন বাগিচার স্বাধীনতা হলে নাগরিক ঐক্যের নেতা ও মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিকীর স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সমর্থন জানান।

অপরদিকে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের (মাহাবুব) ভারপ্রাপ্ত আহবায়ক সন্তোষ গুপ্ত গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি আধাবেলার হরতাল পালনের আহ্বান জানান। শুক্রবার দলের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে তিনি এ হরতাল পালনের আহ্বান জানান।

(দ্য রিপোর্ট/এমএম/কেআই/জেডটি/ফেব্রুয়ারি ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর