thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চাঁপাইনবাবগঞ্জে পিকনিকের বাস বিলে, নিহত ৩

২০১৭ ফেব্রুয়ারি ২৪ ২০:৫৫:০৮
চাঁপাইনবাবগঞ্জে পিকনিকের বাস বিলে, নিহত ৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে পিকনিকের বাস বিলে পড়ে তিনজনের প্রাণহানি ঘটেছে। এই ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২০ জন।

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার এক নং ওয়ার্ডের মহাডাঙ্গা এলাকায় শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে এ দুর্ঘটনার ঘটেছে বলে জানা গেছে।

দুর্ঘটনায় নিহতরা হলেন-গোমস্তাপুর উপজেলার নয়দিয়াড়ী গ্রামের জহরুদ্দীনের ছেলে এনতাজুল হক (৬৫), নজরুল ইসলামের ছেলে আব্দুল করিম (৩৫), রশিদ আলীর ছেলে হাসেম আলী (৬২)।

আহতরা হলেন-একই গ্রামের লাল মোহাম্মদের ছেলে মোবারক হোসেন (৪৫), তার ভাই অবসরপ্রাপ্ত সেনাসদস্য আব্দুল মালেক (৫০), আজহার আলীর ছেলে মনিরুল (৫০), কসিম উদ্দীনের ছেলে মঞ্জুর আলী (৪০), সোহরাব আলীর ছেলে কবির আলী (৪০), ফারুক উদ্দীনের ছেলে তাইজুল ইসলাম (৫৫), জিল্লুর রহমানের ছেলে মজ্জেম হোসেন (৫০), একই উপজেলার রাঙ্গামাটি গ্রামের মানসুর রহমানের ছেলে মানিরুল (৪০), চাইপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে মুক্তিযোদ্ধা আব্দুল মতিন (৬৪) এবং নাচোল উপজেলার বেলডাঙ্গা গ্রামের আব্দুল মান্নানের ছেলে ওমন ফারুক (৪২)।

দুর্ঘটনার পর বেঁচে যাওয়া ইসরাফিল হক নামের এক ব্যক্তি জানিয়েছেন, তিনিসহ নিয়দিয়াড়ী গ্রামের প্রায় দেড় শতাধিক মানুষ দুইটি বাসে করে চাঁপাইনবাবগঞ্জের বাবুডাইংয়ে পিকনিক করতে গিয়েছিলেন। পিকনিক শেষে বিকেল চারটার কিছু আগে বাড়ি ফেরার জন্য রওনা হন তারা। মহাডাঙ্গা বিলের কাছে আসলে তাদের বাসটি দোল দিয়ে বিলের পানিতে পরে যায়। তিনি বাসের জানালার কাঁচ ভেঙে বের হয়ে সাঁতরিয়ে পাড়ে উঠতে সক্ষম জন। তবে তার হাতের কব্জি বাসের ভাঙা কাঁচে কেঁটে গেছে।

মো. টুকু নামের আরেক ব্যক্তি বলেছেন, ‘নয়দিয়াড়ী গ্রামের আমরা সবাই ২০০ টাকা করে চাঁদা তুলে পিকনিকে এসেছিলাম। পিকনিক শেষে ফেরার পথে আমাদের বাসটি উল্টে যায়। বাসে ৬০-৭০ জন যাত্রী ছিল। এদের মধ্যে ৭-৮ জন পাড়ে উঠতে পারেনি। বাকিরা সব উঠতে পেরেছেন।’

উদ্ধার কাজে অংশ নেওয়া মিজানুর রহমান তমাল নামের এক সেনাসদস্য (ছুটিতে বাড়ি এসেছেন) জানিয়েছেন, তিনি শব্দ শুনে দ্রুত বাড়ি থেকে বের হয়ে দেখেন যে একটি বাস বিলে পড়ে গেছে। তিনিসহ স্থানীয়রা তৎক্ষণাৎ বাসের ভিতর থেকে যাত্রীদের উদ্ধার কাজ শুরু করেন। পরে ফায়ার সার্ভিসও উদ্ধার কাজে যোগ দেয়।’

ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স চাঁপাইনবাবগঞ্জের উপ-সহকারি পরিচালক অহিদুল ইসলাম জানিয়েছেন, তারা ১৩ জনকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়েছেন।এর মধ্যে তিন জন সেখানে মারা যায়।

রাত ৮টা দিকে তিনি আরো বলেছেন, ‘এখনো উদ্ধার অভিযান চলছে। বাসটি উপরে ওঠানোর পর পুনরায় সার্চ করে দেখা হবে সেখানে আর কোনো মরদেহ আছে কিনা।’

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

(দ্য রিপোর্ট/জেডটি/ফেব্রুয়ারি ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর