thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাবেক এমপি আহসান আহমেদ আর নেই

২০১৭ ফেব্রুয়ারি ২৪ ২০:৫৭:২০
সাবেক এমপি আহসান আহমেদ আর নেই

নীলফামারী প্রতিনিধি : নীলফামারী-২ আসনে জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আহসান আহম্মেদ আর নেই। শুক্রবার দুপুর পৌনে দুইটায় রাজধানীর ইডেন মাল্টি কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। তার ছেলে শাহিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবেক এই সংসদ সদস্য ৯০ দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনে নীলফামারীতে সামনে থেকে নেতৃত্বদান করেন। জেলা বিএনপি দুর্দিনের কাণ্ডারি ছিলেন তিনি। ১৯৯৬ সালে বিএনপির মনোনয়ন না পেয়ে অভিমানে জাতীয় পার্টিতে যোগদান করেন এবং এমপি নির্বাচিত হন। গন মানুষের নেতা হিসেবে পরিচিত আহসান আহমেদ পরে আবার বিএনপিতে ফিরে আসেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির রাজনীতির সাথেই যুক্ত ছিলেন।

আহসান আহম্মেদের ছেলে সেপু জানান, গল ব্লাডারের পাথর নিয়ে তার বাবা ২১ ফেব্রুয়ারি হাসপাতালে ভর্তি হন। ওই দিনেই তার অস্ত্রোপাচার হয়। অপরাশেনের পর অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিইউতে নেওয়া হয়। তিনি তিনবারের নীলফামারীর পৌর মেয়র ছিলেন।

মৃত্যুকালে আহসান আহম্মেদ সন্তান, ভাইসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ ও ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেছেন।

(দ্য রিপোর্ট/কেআই/ফেব্রুয়ারি ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর