thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

‘প্রজাতন্ত্রের গণকর্মচারীকে জনসেবায় প্রস্তুত থাকতে হবে’

২০১৭ ফেব্রুয়ারি ২৪ ২১:০৫:১৮
‘প্রজাতন্ত্রের গণকর্মচারীকে জনসেবায় প্রস্তুত থাকতে হবে’

খুলনা ব্যুরো : মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, ‘প্রজাতন্ত্রের গণকর্মচারিকে সবসময় জনসেবায় প্রস্তুত থাকতে হবে, এটা সাংবিধানিক দায়িত্ব।’

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) খুলনা সার্কিট হাউস মাঠে তিন দিনব্যাপী ‘বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৭’ এর সমাপনী অনুষ্ঠান ও উদ্ভাবন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেনছেন।

মন্ত্রীপরিষদ সচিব বলেছেন, ‘এ মেলার অন্যতম লক্ষ্য হচ্ছে কিভাবে সহজে ও দ্রুততম সময়ে সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া যায়। এ যুগের মূল দর্শন হলো গতি ও নির্ভুলতা। এ লক্ষ্যে সারাদেশে শুরু হয়েছে একটি শান্তিপূর্ণ আন্দোলন। এ আন্দোলনে আমাদের সবাইকে শরীক হতে হবে। যেন এই বাংলাদেশকে আমরা জাতির পিতার সেই প্রত্যাশিত সোনার বাংলায় পরিণত করি।’

তিনি আরও বলেছেন, ‘খুলনা বিভাগ অন্যান্য বিভাগের চেয়ে উদ্ভাবনী প্রক্রিয়া ও চর্চায় অনেক এগিয়ে আছে।’

ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

এর আগে মন্ত্রী পরিষদ সচিব উদ্ভাবন চর্চায় খুলনা বিভাগের ৩ শ্রেষ্ঠ জেলা প্রশাসক, ২ শ্রেষ্ঠ স্থানীয় সরকারের উপপরিচালক, ৪ অতিরিক্ত জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশনারকে স্বর্ণ, রৌপ্য ও তাম্রপদক তুলে দেন।

শ্রেষ্ঠ জেলা প্রশাসকগণ হলেন- খুলনার নাজমুল আহসান, যশোরের ড. মো: হুমায়ুন কবীর ও সাতক্ষীরার আবুল কাশেম মোঃ মহিউদ্দিন। বিভাগীয় স্বর্ণ, রৌপ্য ও তাম্র পদক প্রাপ্ত উদ্ভাবকরা হলেন যথাক্রমে-মাগুরা জেলার শালিখা উপজেলার প্রাক্তন উপজেলা নির্বাহী অফিসার (বর্তমানে যুক্তরাজ্যে অধ্যয়নরত) মো. মমিন উদ্দিন, ঝিনাইদহ সদরের সহকারি কমিশনার(ভূমি) মো. উসমান গনি ও ঝিনাইদহ সদরের উপজেলা কৃষি অফিসার ড. খান মো. মনিরুজ্জামান।

অনুষ্ঠানে খুলনা বিভাগের ইনোভেশন কার্যক্রমের সফল উদ্ভাবক, ইনোভেশন ও আইসিটি কর্মকান্ডে অবদান রেখেছেন এমন ২২টি ক্যাটাগরীতে মোট ১০৫ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়। খুলনা বিভাগীয় প্রশাসন মেলা ও অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেছবাহ উল আলম, মন্ত্রীপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম এবং খুলনা রেঞ্চ ডিআইজি এস এম মনির-উজ-জামান। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সুবাস চন্দ্র সাহা।

এ সময় খুলনা বিভাগীয় ও জেলা পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং গণমাধ্যম প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা খুলনা বিভাগীয় উদ্ভাবন সংকলন ২০১৭ ‘উদ্ভাবন নক্ষত্র’ এর মোড়ক উন্মোচন করেন।

(দ্য রিপোর্ট/কেআই/ফেব্রুয়ারি ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর