thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আশুলিয়ায় র‌্যাবের সঙ্গে গুলিবিনিময়, গুলিবিদ্ধসহ আটক ৬

২০১৭ ফেব্রুয়ারি ২৪ ২৩:৩৬:৩৩
আশুলিয়ায় র‌্যাবের সঙ্গে গুলিবিনিময়, গুলিবিদ্ধসহ আটক ৬

সাভার প্রতিনিধি : শিল্পাঞ্চল আশুলিয়ায় অপহৃত এক প্রকৌশলীকে উদ্ধারে অভিযান পরিচালনা করেছে র‌্যাব। এ সময় র‌্যাবের সাথে অপহরণকারীদের গুলিবিনিময়ের ঘটনায় ৪ জন গুলিবিদ্ধসহ ৬ অপহরণকারীকে আটক করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, তিন রাউন্ড গুলি ও কয়েকটি দেশী অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় আটককৃতদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আশুলিয়ার জামগড়া চৌরাস্তা এলাকার প্রাইমারি স্কুলের পাশে অবস্থিত আব্দুল সাত্তারের বাড়িতে এ অভিযান পরিচালনা করে র‌্যাব-১০ এর সদস্যরা। অপহরণকারীদের হাত থেকে উদ্ধার করা আমান উল্লাহ ঠাকুরগাও জেলার রানিশংকৈল এলাকার জাফরুল্লাহ'র ছেলে।

অন্যদিকে গুলিবিদ্ধরা হলেন- ঠাকুরগাঁও এর বালিয়া ডাঙ্গি থানার কালমেঘ জিয়াবাড়ি গ্রামের আব্দুল করিমের ছেলে মো. মিজানুর রহমান (৩০), টাঙ্গাইলের ঘাটাইল থানার পাকুটিয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে মো. আলমগীর (১৭), মানিকগঞ্জের শিবালয় থানার দড়িকান্দি গ্রামের রইছ উদ্দিনের ছেলে মোঃ রাহুল (১৬) ও অপহরণকারী দলের প্রধান মহসীন।

র‌্যাব সূত্রে জানা যায়, রাজধানীর টঙ্গী থেকে প্রেমের ফাঁদে ফেলে আমান উল্লাহ নামে এক প্রকৌশলীকে আশুলিয়া ডেকে আনে অপহরণকারীরা। পরে তাকে আটকে রেখে পরিবারের সদস্যদের নিকট মুক্তিপণ হিসেবে প্রায় দুই লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় বাধ্য হয়ে অপহৃতের স্বজনেরা বিকাশের মাধ্যমে নগদ ২৫ হাজার টাকা প্রদান করেন। কিন্তু পুরো টাকা না দিলে অপহৃত ওই প্রকৌশলীকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। বিষয়টি লিখিতভাবে র‌্যাবকে জানানো হলে তথ্য প্রযুক্তির ব্যবহার করে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে অভিযান পরিচালনা করা হয়। এসময় অপহরণকারীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় ৪ অহরণকারী গুলিবিদ্ধসহ কয়েকজন র‌্যাব সদস্যও আহত হয়।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শামসুন্নাহার জানান, ৩ জন গুলিবিদ্ধসহ ৪ জনকে আহত অবস্থায় আমাদের হাসপাতালে আনা হয়। এদের মধ্যে দুই জনের পায়ে ও একজনে ঘাড়ে গুলি লেগেছে। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব ১০ এর কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, ‘অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে আমরা অভিযান পরিচালনা করি। এ সময় অপহরণকারীরা আমাদের লক্ষ্য করে গুলি চালালে আমরাও পাল্টা গুলি চালাই। একপর্যায়ে ৪ জন গুলিবিদ্ধসহ ৬ অপহরণকারীকে আটক ও অপহৃত প্রকৌশলীকে উদ্ধার করা হয়। এছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, দা, বটিসহ কিছু দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। এ ঘটনায় আটক অপহরণকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/কেআই/এনআই/ফেব্রুয়ারি ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর