thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

লক্ষ্মীপুরে ওরস নিয়ে ত্রিমুখী সংঘর্ষ, আহত ১৫

২০১৭ ফেব্রুয়ারি ২৫ ০৯:৪১:১৬
লক্ষ্মীপুরে ওরস নিয়ে ত্রিমুখী সংঘর্ষ, আহত ১৫

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের টুমচরে ওরস শরিফকে কেন্দ্র করে ওরসের অনুসারী, গ্রামবাসী ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় সদর থানার ওসি আবদুল্লাহ আল মামুনসহ ১৫ জন আহত হয়েছেন। এ সময় তিন গ্রামবাসী গুলিবিদ্ধ হন।

আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাত ১০টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ৮০ রাউন্ড গুলি ছোড়ে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব-১১ সহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানান, সদর উপজেলার টুমচর ইউনিয়নের হায়দার আলী মুন্সীর বাড়িতে শরীয়তপুরের সুরেশ্বর দরবারের শরিফের খলিফা ফোরকান আলীর আয়োজনে প্রতিবছর তিন দিনব্যাপী ওরস পালন করে আসছে অনুসারীরা। ওরস পালনের নামে ঢোলবাজনা বাজিয়ে, কবর বানিয়ে অসামাজিক কার্যকলাপ চালানো হয় এমন অভিযোগ গ্রামবাসীর। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) স্থানীয়রা সুরেশ্বর দরবার শরিফের অনুসারীদের ওরসে বাধা দেন। শুক্রবার দ্বিতীয় দিনে গ্রামবাসী মিছিল নিয়ে ওই বাড়িতে হামলা চালায়। এ সময় ওই বাড়ির বিভিন্ন আসবাবপত্র ও আস্তানা ভাঙচুর করা হয়। এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যদের মারধর করে পুলিশের গাড়িও ভাঙচুর করেন স্থানীয়রা। পরে সদর থানার ওসিসহ অতিরিক্ত পুলিশ এসে গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ সময় পুলিশ, ওরস শরিফের অনুসারী ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হন রাকিব হোসেন, ইউসুফ আলী, রাহিদ আল জিহাদ। এ ছাড়াও লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, পুলিশ সদস্য শাহজাহান, ফরিদসহ ১৫ জন আহত হন।

লক্ষ্মীপুর পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন জানান, ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ওসিসহ পুলিশের ৮ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল থেকে পুলিশ ১০ জনকে আটক করেছে। তাৎক্ষণিকভাবে আটকদের নামপরিচয় জানা সম্ভব হয়নি। এ ছাড়াও আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান এসপি মাহাতাব উদ্দিন।

(দ্য রিপোর্ট/এম/এনআই/ফেব্রুয়ারি ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর