thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

স্মিথের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং লিড অস্ট্রেলিয়ার

২০১৭ ফেব্রুয়ারি ২৫ ১৩:০৪:৪৭
স্মিথের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং লিড অস্ট্রেলিয়ার

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের মাটিতে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভেন স্মিথ। আর তার সেঞ্চুরিতে ভর করেই ভারতের সামনে ৪৪০ রানের লিড ছুড়ে দিয়েছে সফরকারীরা।

শুক্রবার দিনের শেষ বলটি হওয়ার পর অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের সংগ্রহ ছিল ৪ উইকেট হারিয়ে ১৪৩ রান। ফলে দিনশেষে অস্ট্রেলিয়ার লিড দাঁড়ায় ২৯৮ রানের। শনিবার পুনেতে প্রথম টেস্টে তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এই লিড বাড়িয়ে ৪৪০-এ নিয়ে গেছে সফরকারী অস্ট্রেলিয়া।

এর আগে পুনে টেস্টে অস্ট্রেলিয়ার ২৬০ রানের জবাবে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ভারতের প্রথম ইনিংস গুটিয়ে গেছে মাত্র ১০৫ রানে! যেখানে মাত্র ১১ রানের ব্যবধানে শেষ ৭ উইকেট হারিয়েছে কোহলিবাহিনী। তাই স্বাগতিকদের সামনে এখন বিশাল চ্যালেঞ্জই অপেক্ষা করছে বলা যায়।

মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আগের দিনের ৪ উইকেটে ১৪৩ রান নিয়ে খেলতে নেমেছিল অজিরা। দুই অপরাজিত ব্যাটসম্যান স্মিথ ও মিচেল মার্শ দেখেশুনে ব্যাট চালাচ্ছিলেন। কিন্তু স্মিথ-মার্শ জুটিকে বেশিদূর এগুতে দেননি রবীন্দ্র জাদেজা। ব্যক্তিগত ৩১ রানেই ফিরেছেন মার্শ। এরপর ম্যাথু ওয়েডের সঙ্গে ৩৫ এবং প্রথম ইনিংসের নায়ক স্টার্কের সঙ্গে ৪২ রানের দুটি জুটি গড়েন ২৭ বছর বয়সী স্মিথ। তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ১৮ নম্বর শতক। টেস্টে ভারতের বিপক্ষে এই নিয়ে পাঁচবার তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করলেন স্মিথ। অবশ্য আগের চারটি সেঞ্চুরির সবগুলোই ছিল অস্ট্রেলিয়ার ঘরের মাঠে। জাদেজার বলে আউট হওয়ার আগে স্মিথ ১১টি চারের মারে ১০৯ রান করেন।

মধ্যাহ্ন বিরতির পর আর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি অজি ব্যাটসম্যানরা। স্টার্ক ৩০, নাথান লায়ন ১৩ ও ও’কিফি ৬ রানে আউট হন।

ভারতের হয়ে অশ্বিন ৪টি, জাদেজা ৩টি, উমেশ যাদব ২টি এবং জয়ন্ত যাদব ১টি উইকেট নেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফেব্রুয়ারি ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর