thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

চুয়াডাঙ্গায় চতুর্থ দিনের মতো পরিবহন ধর্মঘট চলছে

২০১৭ ফেব্রুয়ারি ২৫ ১৪:৩৫:৫৭
চুয়াডাঙ্গায় চতুর্থ দিনের মতো পরিবহন ধর্মঘট চলছে

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় চতুর্থ দিনের মতো পরিবহন ধর্মঘট চলছে।

শনিবারও শহরের বাস টার্মিনাল, দৌলাতদিয়াড় বাস টার্মিনালসহ বাসস্ট্যান্ডগুলোতে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে বাস ও ট্রাকসহ কোনো প্রকার যানবাহন ছেড়ে যায়নি। সারা দেশের সঙ্গে চুয়াডাঙ্গা জেলার পরিবহন যোগাযোগ বন্ধ রয়েছে। এ কারণে ছুটির দিনে চরম দুর্ভোগের শিকার হয়েছেন সাধারণ যাত্রীরা।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম বলেন, আজ শনিবার সকাল ১০টায় বাংলাদেশ বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যশোর আঞ্চলিক কার্যালয়ে ফেডারেশনের আঞ্চলিক সভাপতি আজিজুল হক মিন্টুর সভাপতিত্বে একটি সভা হয়। ওই সভায় সিদ্ধান্ত হয়েছে, আগামীকাল রবিবার থেকে খুলনা বিভাগের চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরা, যশোর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও নড়াইল জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন বন্ধ থাকবে। এ ছাড়া রবিবার শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নিয়ে সভা অনুষ্ঠিত হবে। সভায় পরিবহন চলাচলের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় ঢাকা আরিচা মহাসড়কে বাসের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাস আরোহী তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। ওই ঘটনায় বাসচালক জামির হোসেনকে গত বুধবার (২২ ফেব্রুয়ারি) মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল মাহমুদ ফায়জুল কবীর তার উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। এ রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গায় পরিবহন শ্রমিকরা ধর্মঘটের ডাক দেন।

(দ্য রিপোর্ট/এম/ফেব্রুয়ারি ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর