thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

একশ বছরের মসজিদের জমি গার্মেন্টেসের নামে!

২০১৭ ফেব্রুয়ারি ২৫ ১৪:৪২:১৬
একশ বছরের মসজিদের জমি গার্মেন্টেসের নামে!

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ বন্দরে একশ বছরের মসজিদের সম্পত্তি ওয়ারিশ থেকে দলিল করে নিয়ে গেছে গার্মেন্টস মালিক হাসিবউদ্দিন। ওই কোম্পানীর জমির দালাল শফরউদ্দিন শপ্পাকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে গ্রামবাসী ও মুসল্লিরা।

শুক্রবার রাতে কামলতাল এলাকায় এ ঘটনা ঘটে। শনিবার সকালে মসজিদের সম্পত্তি ফেরত দেওয়ার শর্তে স্থানীয় চেয়ারম্যান মাসুম আহম্মেদের জিম্মায় দালাল শফরউদ্দিন শপ্পাকে পুলিশ ছেড়ে দেয়।

এলাকাবাসী ও মুসল্লিরা জানান, উপজেলা ধামগড় ইউপির কামতাল সাহেব জামে মসজিদের জাঙ্গাল মৌজার ৭ শতাংশ জমি একশ বছর ধরে ভোগদখল আসছে। ৬ মাস আগে মালিভিটা গ্রামের মৃত শংসর আলী চকিদারের ছেলে শফরউদ্দিন শপ্পা ওই মসজিদের জমি ওয়ারিশ থেকে নাম মাত্র ধরে কামতাল এলাকায় অবস্থিত টোটাল ফ্যাশন গার্মেন্ট মালিক হাসিবউদ্দিনের কাছে বিক্রি করে দেয়। দালাল শপ্পার মাধ্যমে গার্মেন্টস মালিক হাসিবউদ্দিন মসজিদের সম্পত্তি দলিল করে নেয় বলে অভিযোগ উঠে। মসজিদ কমিটি শুক্রবার জুম্মা নামাজের সময় মুসল্লিদের জানিয়ে দেয়। এরপর থেকে মুসল্লিরা ও গ্রামবাসীর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে কোম্পানীর জমির দালাল শপ্পা টোটাল গার্মেন্টস থেকে বের হওয়ার সময় গ্রামবাসী ও মুসল্লিরা গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। টোটাল গার্মেন্টের মালিক পক্ষ থেকে ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম আহম্মেদের কাছে দুই দিনের মধ্যে মসজিদের জমি ফেরত দেওয়ার শর্তে অঙ্গিকার করে। গতকাল শনিবার সকালে চেয়ারম্যানের জিম্মায় শপ্পাকে পুলিশের কাছ থেকে ছড়িয়ে নেয়।

বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, টোটাল গার্মেন্টেসের পাশে রাজধানীর রমনা থানার ২০৪ নং শহীদ নজরুল ইসলাম স্মরনী ৮৯ বিজয়নগর এলাকার মৃত মীর জালালউদ্দিনের ছেলে মীর ফকরুল ইসলাম ২০-২৫ বছর আগে ৩০-৩৫ বিঘা জমি ক্রয় করেছেন। এ জমি থেকে ১০ বিঘা জমি এক রাতে টিনের ভেড়া দিয়ে দখলে নেয় টোটাল ফ্যাশনের মালিক পক্ষ ও দালাল শফরউদ্দিন শপ্পা। উভয় পক্ষের সমোঝতায় সেচ্ছায় গার্মেন্ট মালিক হাসিবউদ্দিন শুক্রবার টিনের ভেড়া তুলে নেয়। কিন্ত মসজিদের সম্পত্তির সমাধান না হওয়ায় শুক্রবার রাতে এ ঘটনা ঘটে।

(দ্য রিপোর্ট/এআরই/ফেব্রুয়ারি ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর