thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

পিরোজপুর পাসপোর্ট অফিস

দালালমুক্ত করতে গিয়ে বিপাকে উপ-পরিচালক

২০১৭ ফেব্রুয়ারি ২৫ ১৮:১০:২৮
দালালমুক্ত করতে গিয়ে বিপাকে উপ-পরিচালক

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করতে গিয়ে বিপাকে পড়েছেন পিরোজপুর পাসপোর্ট অফিসের উপ-পরিচালক উত্তম কুমার দেব। দালাল ও তাদের প্রশ্রয়দাতা ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের কতিপয় নেতা-কর্মীর অব্যাহত হুমকি ও ভয়ভীতি প্রদানের কারণে চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন উপ-পরিচালক। এ বিষয়ে তিনি একাধিকবার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ পাসপোর্ট ও বহির্গমন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছেন।

সর্বশেষ গত ২০ ফেব্রুয়ারি বিকেলে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের কতিপয় নেকাকর্মী শহরের পাড়েরহাট সড়কস্থ পাসপোর্ট অফিসে গিয়ে উপ-পরিচালক উত্তম কুমার দেবকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং জীবননাশের হুমকি দেন। বিষয়টি তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখকে জানানো হলে তিনি পুলিশে খবর দেওয়ার জন্য উপ-পরিচালককে বলেন। পরে পিরোজপুর থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হুমকিদাতাদের অফিস থেকে বের করে দেয়।

এ বিষয়ে পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক উত্তম কুমার দেব জানান, পিরোজপুর পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করে জনগণকে সরাসরি সেবা প্রধান নিশ্চিত করতে গিয়ে এখন নিজের জীবন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত ২০ ফেব্রুয়ারি বিকেল সোয়া ৪টার দিকে ৪-৫ জন যুবক একটি পাসপোর্ট করার জন্য ফরম নিয়ে আসে। এসময় তাদের ফরমের সংযুক্ত কাগজপত্র সত্যায়িত না থাকায় তা সত্যায়িত করে এনে দেওয়ার কথা বললে তারা উত্তেজিত হয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে নানা হুমকি দেয়। ঘটনাটি সাথে সাথে জেলা প্রশাসক মহোদয়কে জানানো হলে তিনি বিষয়টি থানা পুলিশকে জানানোর পরামর্শ দেন। বিষয়টি পিরোজপুর থানাকে জানালে পুলিশ এসে হুমকিদাতাদের দেখে তাদের সামান্য ভর্ৎসনা করে অফিস ছেড়ে চলে যেতে বললে তারা (হুমকিদাতা) তখন চলে যায়। তবে পুলিশ এ সময় কাউকেই আটক করেনি। অফিসে এসে গালিগালাজ ও হুমকি দেওয়ার বিষয়ে বৃহস্পতিবার পিরোজপুর সদর থানায় একটি জিডি করা হয়েছে।

তিনি জানান, মূলত পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করার কারণেই বিভিন্ন অজুহাতে দালালচক্রের লোকজন এবং স্বয়ং দালালরা এসব হুমকি দিয়ে চলছে। গত ১৪ ডিসেম্বর পিরোজপুর পাসপোর্ট অফিসে যোগদানের পর অফিসটি দালালমুক্ত করা হয়। এরপর থেকেই একের পর এক হুমকি ও ভয়ভীতির সম্মুখীন হতে হচ্ছে।

পিরোজপুর সদর থানার ওসি মো. মাসুমুর রহমান বিশ্বাস জানান, পাসপোর্ট অফিসের উপ-পরিচালককে তার অফিসে গিয়ে কে বা কারা হুমকি ও ভয়ভীতি দিয়েছে এ সংক্রান্ত পিরোজপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন উপ-পরিচালক। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, পিরোজপুর পাসপোর্ট অফিসে দীর্ঘদিন ধরে একটি দালালচক্র আস্তানা গেড়েছিল। আগের উপ-পরিচালক খয়রাত হোসেনের ছত্রছায়ায় এই দালালচক্রটি পাসপোর্ট গ্রহীতাদের জিম্মি করে সরকার নির্ধারিত ফি’র বাইরে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এ সংক্রান্ত নানা অভিযোগের ভিত্তিতে তাকে পিরোজপুর থেকে প্রত্যাহার করে নিয়ে বর্তমান উপ-পরিচালককে নিয়োগ দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এপি/ফেব্রুয়ারি ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর