thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সীতাকুণ্ডে শিব চতুর্দশী মেলা

সিসি ক্যামেরা বসিয়েও ছিনতাই রোধ করা যাচ্ছে না

২০১৭ ফেব্রুয়ারি ২৫ ১৮:৪৯:০৮
সিসি ক্যামেরা বসিয়েও ছিনতাই রোধ করা যাচ্ছে না

চট্টগ্রাম অফিস : সিসি ক্যামেরা বসিয়েও চট্টগ্রামেরসীতাকুণ্ডে ঐতিহ্যবাহী শিব চতুদর্শী মেলায় আগত তীর্থ যাত্রীদেরকে নিরাপত্তা দেওয়া যাচ্ছে না। মেলাকে কেন্দ্র করে সক্রিয় হয়ে উঠেছে ছিনতাইকারীচক্র। ইতোমধ্যে ছিনতাইকারীর কবলে পড়ে খালি হাতে ফিরেছেন সীতাকুণ্ডের শিবচতুদর্শী মেলায় আগত অনেক তীর্থযাত্রী।

গতকাল শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া শিব চতুদর্শী মেলায় দেশ-বিদেশের লাখ লাখ তীর্থযাত্রীর আগমনে মুখরিত এখন সীতাকুণ্ড।

মেলায় আগতদের প্রশাসন থেকে ব্যাপক নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা হলেও ছিনতাইয়ের হাত থেকে রেহাই মিলছে না। ছিনতাইয়ের শিকার হওয়া তীর্থযাত্রীদের অভিযোগ, পুলিশ প্রশাসন ও সেচ্ছাসেবক দলের আন্তরিকতার অভাবে হরহামেশাই ছিনতাইয়ের শিকার হচ্ছেন তীর্থযাত্রীরা।

জানা যায়, শুক্রবার রাতে মেলায় আগত তীর্থযাত্রীরা চন্দ্রনাথধামে যাওয়ার সময় শ্মশান কালীবাড়ি এলাকা অতিক্রমকালে ৬-৭ জনের একটি সংঘবদ্ধ ছিনতাইকারীচক্র চট্টগ্রামের হালিশহর থেকে আসা কিশোর শর্মা ও পলাশ নাথ নামের দুই তীর্থযাত্রীকে অস্ত্র ঠেকিয়ে পার্শ্ববর্তী পেয়ারাবাগানে নিয়ে যায়।

এ সময় ছিনতাইকারীরা তাদের কাছ থেকে নগদ সাড়ে পাঁচ হাজার টাকা ও চারটি মোবাইল হাতিয়ে নেয়। এতে বাধা প্রদানের চেষ্টা করলে ছিনতাইকারীরা তাদের হাতে থাকা হকিস্টিক দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে তীর্থযাত্রী পলাশকে গুরুতর আহত করে পালিয়ে যায়।

একইভাবে ছিনতাইকারীরা নিরাপত্তা ব্যবস্থাকে উপেক্ষা করে চন্দ্রনাথধাম সড়কসহ বেশ কয়েকটি জায়গায় অবস্থান নিয়ে বেপরোয়াভাবে চালিয়ে যাচ্ছে ছিনতাই কর্মকাণ্ড। মেলার প্রথমদিন (শুক্রবার) বিকেল থেকে দ্বিতীয় দিন (শনিবার) ছিনতাইয়ের শিকার হয়েছেন শিব চতুদর্শী মেলার পূণ্যস্থানে আগত শতাধিক তীর্থ যাত্রী।

এ বিষয়ে সীতাকুণ্ড মেলা কমিটির সাধারণ সম্পাদক হারাধন চৌধুরী বাবুর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেনি তিনি।

অপরদিকে এ বিষয়ে সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউর রহমান রেজা জানান, মেলায় নিরাপত্তা নিশ্চিতে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর থাকলেও লাখো মানুষের সমাগমে অনেকটা হিমশিম খেতে হচ্ছে। এতে চন্দ্রনাথধামের রাস্তাসহ মন্দির সড়কের বেশ কয়েকটি স্থানে ছিনতাইয়ের ঘটনার খবর পাওয়া গেছে। মেলায় আগত তীর্থ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে আরো কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/ফেব্রুয়ারি ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর