thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ক্ষমতার দ্বন্দ্ব ও লোভ থেকেই লিটনকে হত্যা

২০১৭ ফেব্রুয়ারি ২৫ ২৩:০৭:২০
ক্ষমতার দ্বন্দ্ব ও লোভ থেকেই লিটনকে হত্যা

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার মূল পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতার জাপার (এরশাদ) সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খান ১০ দিনের রিমান্ডে থাকা অবস্থায় চতুর্থ দিনে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে লিটন হত্যার দায় স্বীকার করেছেন।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত গাইবান্ধার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জয়নুল আবেদীন তার জবানবন্দি রেকর্ড করেন।

কাদের খানের জবানবন্দি দেওয়ার পর আদালতে থাকা পুলিশের রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ উপস্থিত সাংবাদিকদের জানান, সাবেক এমপি কাদের খান তার স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে সাংসদ লিটন হত্যার পরিকল্পনাকারী হিসেবে নিজের দায় স্বীকার করেছেন।

তিনি বলেন, মূলত এমপি হিসেবে পূণঃরায় নির্বাচিত হয়ে ক্ষমতার পাওয়ার লোভ এবং নিজে এমপি থাকা অবস্থায় লিটনের সাথে বিভিন্ন বিষয়ে দ্বন্দ্বের কারণে কাদের খান লিটনকে হত্যার পরিকল্পনা করেন।

তিনি আরও বলেন, যেহেতেু হত্যাকাণ্ডে অংশ নেওয়া চার কিলার আটক হয়েছে। তাই আগামী ১৫ দিনের ভিতর এই মামলার চার্জশীট দেওয়ার ব্যাপারে তিনি আশাবাদী।

(দ্য ‍রিপোর্ট/এমএইচএ/ফেব্রুয়ারি ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর