thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সিপিবি-বাসদের হরতালে ন্যাপের সমর্থন

২০১৭ ফেব্রুয়ারি ২৬ ১৪:৩২:০১
সিপিবি-বাসদের হরতালে ন্যাপের সমর্থন

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী ২৮ ফেব্রুয়ারি সিপিবি-বাসদসহ ৯ বাম দলের ডাকা হরতালে সমর্থন দিয়েছে বাংলাদেশ ন্যাপ।

গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীতে ২৮ ফেব্রুয়ারি সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা এই হরতাল ডেকেছে সিপিবি-বাসদসহ ৯ বাম দল।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি থেকে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া হরতালে তাদের সমর্থনের কথা জানান। গ্যাসের মূল্য বৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবিতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ এ মানববন্ধনের আয়োজন করে।

গোলাম মোস্তফা ভুইয়া আগামী ২৮ ফেব্রুয়ারির হরতালের প্রতি পূর্ণ সমর্থন দিয়ে বলেন, ‘লুটেরা গোষ্ঠীর স্বার্থ রক্ষায় জনগণকে জিম্মি করে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে। চলমান সীমাহীন লুটপাটের বোঝা দেশের জনগণের কাঁধে চাপাতে সরকারের দুর্নীতি ও ভুল নীতির ফলে জ্বালানি খাতে নৈরাজ্য সৃষ্টি হয়েছে। এখন এর দায় জনতার উপর চাপানোর জন্যই অযৌক্তিকভাবে গ্যাসের বাড়ানো হয়েছে। জনগণ এই সিদ্ধান্ত কোনভাবেই মেনে নিবে না।’

তিনি আরও বলেন, জনগণকে জিম্মি রেখে বৃহৎ সিলিন্ডার ব্যবসায়ীদের ব্যবসা বাড়াতে সরকার আবারও গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে। আন্তর্জাতিক বাজারে তেলের দাম কম থাকা সত্তেও সরকার তেলের দাম না কমিয়ে দেশবিনাশী ঋণ ও দুর্নীতি নির্ভর প্রকল্পে অর্থযোগানে তেল বেচা অর্থ ব্যবহার করছে। একই কারণে আবারও গ্যাসের দাম বাড়ানো হয়েছে। তাই জনগণের স্বার্থেই জনগণকে ঐক্যবদ্ধ প্রতিরোধ তৈরি করতে হবে।

তিনি সরকারকে অবিলম্বে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে বলেন, এই অযৌক্তিক দাম বাড়ানোর সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলে সরকারকে পিছু হটতে বাধ্য করা হবে।

গোলাম মোস্তফা ভুইয়া ২৮ ফেব্রুয়ারি রাজধানীতে অর্ধ দিবস এ হরতালকে গণদাবির হরতাল হিসেবে পালন করতে ঢাকাবাসীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সব কটি বিতরণ কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলেও সীমাহীন লুটপাটের জন্যই গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা দিয়েছে সরকার। আওয়ামী লীগ সরকার পাঁচ বারে গ্যাসের মূল্য পাঁচ গুণ বাড়িয়েছে।

মানবন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা, ঢাকা মহানগর বিএনপি নেতা মুক্তিযোদ্ধা মো. ফরিদউদ্দিন, সাবেক ছাত্র নেতা কাজী মনিরুজ্জামান মনির, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রাকিবুল ইসলাম রিপন, ন্যাপ সম্পাদক মো. কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, জাতীয় ছাত্র কেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেল প্রমুখ। সভাপতিত্ব করেন, মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু।

(দ্য রিপোর্ট/এমএম/এস/এআরই/ফেব্রুয়ারি ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর