thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

কক্সবাজার জেলা বারের নির্বাচন

সভাপতি-সম্পাদকসহ আ’লীগ ৬ পদে বিজয়ী

২০১৭ ফেব্রুয়ারি ২৬ ১৭:২১:১৯
সভাপতি-সম্পাদকসহ আ’লীগ ৬ পদে বিজয়ী

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদসহ মোট ৬ পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল বিজয় হয়েছে। শনিবার রাত সাড়ে ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার।


আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল থেকে নির্বাচিতরা হলেন- সভাপতি মোহাম্মদ ইছহাক-১, সাধারণ সম্পাদক হিসেবে জিয়া উদ্দিন আহমদ, সহ-সভাপতি মোহাম্মদ জাকারিয়া, নুরুল আমিন, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) রাহামত উল্লাহ এবং সদস্য পদে আমজাদ হোসেন।


অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল থেকে নির্বাচিতরা হলেন সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) মোহাম্মদ রফিকুল ইসলাম, পাঠাগার সম্পাদক মোহাম্মদ শামীমুল ইসলাম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক ছৈয়দ আলম।

সাধারণ সদস্য পদে বিজয়ীরা হচ্ছেন- আবুল কালাম ছিদ্দিকী, মোহাম্মদ আবুল আলা, ছৈয়দ আলম, সাব্বির আহমদ, মোহাম্মদ মাহবুবুল আলম (টিপু), এএইচএম শাহজাহান, মোস্তাক আহমদ চৌধুরী এবং মোহাম্মদ গোলাম ফারুক খান (কায়সার)।

জেলা বারের দ্বিতলায় শনিবার সকাল দশটায় ভোটগহণ শুরু হয়ে বেলা দুইটায় ভোট নেওয়া শেষ হয়। আইনজীবীরা সুশৃঙ্খলভাবে ভোট প্রদান করে। ভোটগ্রহণকালে বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি। মোট ৬৫২ ভোটারের মধ্যে ভোট পড়ে ৬০৫টি। অনুপস্থিত ভোটের সংখ্যা ৪৭টি। প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও আইনজীবীদের উপস্থিতিতে বিকাল ৩টা থেকে গননা শুরু হয়।

৭ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রবীণ আইনজীবী এম শাহজাহান। সহকারী নির্বাচন কমিশনার ছিলেন এ্যাডভোকেট শ্যামলকান্তি চৌধুরী। সদস্য হিসেবে ছিলেন এ্যাডভোকেট নুরুল আলম, এ্যাডভোকেট মোহাম্মদ বাকের, এ্যাডভোকেট রাশেদুল ইসলাম, এ্যাডভোকেট ফরিদ আহমদ ও এ্যাডভোকেট সিরাজ উল্লাহ।

প্রসঙ্গত, জেলা আইনজীবী সমিতি ১৯০১ সালে প্রতিষ্ঠিত হয়। ২০১৬ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। এতে যৌথভাবে সভাপতি নির্বাচিত হন আবুল কালাম ছিদ্দিকী ও মোহাম্মদ ইছহাক-১। আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে আ.জ.ম মঈন উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। সমিতির বর্তমান সদস্য সংখ্যা ৬৫২ জন। সেখানে নতুন অন্তর্ভুক্ত হয়েছেন ৬৭ জন।

(দ্য রিপোর্ট/এপি/ফেব্রুয়ারি ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর