thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

গোপালগঞ্জেও চলছে পরিবহন ধর্মঘট

২০১৭ ফেব্রুয়ারি ২৬ ১৭:৩১:৪০
গোপালগঞ্জেও চলছে পরিবহন ধর্মঘট

গোপালগঞ্জ প্রতিনিধি : দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় চলমান অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের সঙ্গে একাত্মতা প্রকাশ করে গোপালগঞ্জ জেলা বাস শ্রমিক ইউনিয়ন ধর্মঘট পালন করছে।

রবিবার সকালে জেলা শহরের কুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় টায়ারে আগুন জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে অবরোধ শুরু করে বাস শ্রমিকেরা।

এসময় জেলার অভ্যন্তরীণ সকল রুট ও ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে ঢাকা, খুলনা, মাদারীপুর, বরিশালসহ বিভিন্ন জেলায় চলাচলরত যানবাহন চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। ফলে এসকল রুট দিয়ে চলাচলরত সাধারণ যাত্রীরা পড়েছে চরম ভোগান্তিতে।

ধর্মঘট চলাকালে সদর উপজেলা ভেড়ারহাট এলাকা, পল্লীবিদ্যুৎ মোড়, পুলিশ লাইন মোড়, বেদগ্রাম মোড়সহ বিভিন্ন পয়েন্টে বাস শ্রমিকরা বেরিকেড দিয়ে যানবাহন চলাচলে বাধা দেয়। বিশেষ করে ইঞ্জিনচালিত সব ধরনের যানবাহন চলতে বাধা দেওয়া হচ্ছে। কিছু কিছু থ্রি হুইলার মাঝে মাঝে চলতে দেখা গেলেও বাস শ্রমিকরা তাতে বাধা দিচ্ছে। ইতোমধ্যে ৫-৭টি ইজি বাইক ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গ্রাম থেকে শহরে আসতে গিয়ে বিপত্তিতে পড়তে হয়েছে জনসাধারণ। ইজিবাইকে আসা যাত্রীদেরকে পথিমধ্যে নামিয়ে দেওয়ায় ৩-৪ কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে তাদেরকে শহরে আসতে হয়েছে। এমনকি ছাত্র-ছাত্রীদেরকে বহনকারী ইজিবাইক চলতেও বাধা দেওয়া হচ্ছে।

এদিকে, জরুরি প্রয়োজনে যাদেরকে ঢাকা যাবার প্রয়োজন হয়ে পড়েছে তারা পড়েছে খুবই অসুবিধায়। শহরের পাঁচুড়িয়া এলাকার আকবর হোসেন বিশেষ প্রয়োজনে পরিবার পরিজন নিয়ে ঢাকায় যাবার কথা ছিল। তিনি পরিবহন ধর্মঘটের কারণে ঢাকায় যেতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিশেষ করে খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘটের ঘোষণা ছিল। মানসিকভাবে সে এলাকার মানুষ প্রস্তুত ছিল। কিন্তু গোপালগঞ্জ জেলা শহরে গতকাল শনিবার রাতে মাইকিং করে গোপালগঞ্জেও পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়। এতে হঠাৎ করেই বেকায়দায় পড়তে হয় যাত্রীদেরকে।

গোপালগঞ্জ বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাসু শেখ মোবাইল ফোনে জানান, রবিবার বিকেলে তারা সিদ্ধান্ত নেবেন কয়দিন তারা তাদের এ ধর্মঘট চালাবেন।

(দ্য রিপোর্ট/এপি/ফেব্রুয়ারি ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর