thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সাংসদের প্রাচীর ভেঙে আ’লীগ নেতার বাড়ি মুক্ত

২০১৭ ফেব্রুয়ারি ২৬ ১৮:০৫:১৯
সাংসদের প্রাচীর ভেঙে আ’লীগ নেতার বাড়ি মুক্ত

খুলনা ব্যুরো : খুলনার পাইকগাছায় অবশেষে এক বছর পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সংসদ সদস্যের দেওয়া উচ্চ প্রাচীর ভেঙ্গে দিয়ে অবরুদ্ধ আওয়ামী লীগ নেতা আজিজ গোলদার পরিবারের যাতায়াতের পথ উন্মুক্ত করে দিলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফকরুল হাসান।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় প্রাচীর ভেঙ্গে দেওয়ার সময় বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ ও থানা পুলিশ মোতায়েন ছিল সেখানে।

খুলনা-৬ সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. নুরুল হকের পুত্র শেখ মনিরুল ইসলাম নিজের নামে ঠাকুরদাস ও অজিত হালদারের কাছ থেকে পাওয়ার অব অ্যাটর্নি নিয়ে গত বছরের ৩ জানুয়ারি ৫০ শতক সম্পত্তি দখল করে প্রাচীর নির্মাণ করেন। চারিদিক প্রাচীর দেওয়ায় আজিজের পরিবার অবরুদ্ধ হয়ে পড়ে। ওই প্রাচীরের জমি পৌর আওয়ামী লীগের ৪নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ গোলদার ৫০ বছর ভোগ দখল করছিল বলে তারা জানায়।

এ ঘটনায় পাল্টাপাল্টি মামলা ও সংবাদ সম্মেলন হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৭ মে ২০১২ তারিখের গেজেটে ২৩০১ নং খতিয়ানে সরল মৌজায় ২৩, ১৯ ও ২২ দাগে অমূল্য সরকারের ৫০ শতক সম্পত্তি ১/১ সরকারের অনুকূলে রেকর্ডভূক্ত হয়। বিষয়টি সম্প্রতি গণমাধ্যমে ব্যাপক প্রচার হওয়ায় সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উক্ত প্রাচীর ভেঙ্গে আজিজ পরিবারকে মুক্ত করেন।

এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য শেখ মো. নুরুল হক জানান, প্রাচীর ভেঙ্গে পথ বের করার বিষয়টি শুনেছি। সেখানে বিকল্প একটি পথ থাকলেও জনস্বার্থে আরো ২টি জায়গা থেকে পথ বের করলেও আমার কিছু বলার নেই।

(দ্য ‍রিপোর্ট/এমএইচএ/ফেব্রুয়ারি ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর