thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

কাশিমপুরে কারা সপ্তাহ উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

২০১৭ ফেব্রুয়ারি ২৬ ২০:২০:১৯
কাশিমপুরে কারা সপ্তাহ উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘একসময় কারাগার শুধু সাজা কার্যকরের স্থান হিসেবেই পরিগণিত হতো। সময়ের পরিক্রমায় বাংলাদেশ জেল তার পূর্বতন ধ্যানধারণা থেকে বেরিয়ে নতুনপথের দিকে ধাবিত হচ্ছে। জেল সদস্যরা কারা বন্দিদের সংশোধন করে সমাজে পুনর্বাসন করার চেতনা ধারণ করে কারাসপ্তাহ উদযাপন করছে। যা শুধু কারা বিভাগের নয় আমাদের সরকারেরও সফলতার একটি উজ্জ্বল দৃষ্টান্ত।’

রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের কাশিমপুর কারাগারে কারা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারি অন্যান্য পোশাকধারী সংস্থার সাথে মর্যাদা ও পদোন্নতি সামঞ্জস্য খতিয়ে দেখে গ্রেড উন্নীতকরণের বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনাধীন রয়েছে।

এর আগে সকালে মন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছালে স্বরাষ্ট্র সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী এবং কারা-মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন তাকে স্বাগত জানান। মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে কারা সপ্তাহের উদ্বোধন করেন এবং খোলা জিপে প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

পরে মন্ত্রী কারা সদস্যদের বিভিন্ন শারীরিক কশরত উপভোগ করেন এবং কেন্দ্রীয় প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র পরিদর্শন ও রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন। এ-সময় র‌্যাবের ডিজি বেনজির আহম্মেদসহ কারা ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(দ্য ‍রিপোর্ট/এমএইচএ/এপি/ফেব্রুয়ারি ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর