thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

যাত্রীর মাইক্রোওভেনে সাড়ে ৩ কেজি স্বর্ণ

২০১৭ ফেব্রুয়ারি ২৬ ২২:১৯:০৮
যাত্রীর মাইক্রোওভেনে সাড়ে ৩ কেজি স্বর্ণ

দ্য রিপোর্ট প্রতিবেদক : হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে রবিবার বেলাল হোসেন নামে এক যাত্রীর কাছে থাকা মাইক্রোওভেনের ট্রান্সফরমারে লুকানো সাড়ে ৩ কেজি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান জানান, গ্রেফতার বেলাল ইউএস বাংলা এয়ারলাইন্সের বিসি-৩২২ ফ্লাইটে করে শাহজালাল বিমানবন্দরে পৌছে। তার পাসপোর্ট নম্বর-বিসি ০৬৩২০৫০। কাস্টমস হলের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাকে তল্লাশি করা হয়। এ সময় তার মাইক্রোওভেনের ট্রান্সফরমারে লুকানো ইংরেজি বর্ণ E আকৃতির ৬৫টি সিলভার কালারের পাত পাওয়া যায়। পরে পাতগুলো ঘষে স্বর্ণের অস্তিত্ব অনুমান করা হয় এবং রাজমনি, রাজলক্ষী, উত্তরা জুয়েলার্সের প্রতিনিধি এনে প্রাথমিকভাবে পরীক্ষা করে স্বর্ণের অস্তিত্ব নিশ্চিত করা হয়।

তিনি আরও জানান, স্বর্ণের উপর পারদ ও সিলভার দিয়ে প্রলেপ দেওয়া ছিল। ফলে স্ক্যানিং মেশিনে স্বর্ণের অস্তিত্ব বোঝা যায়নি। গোয়েন্দা তথ্য থাকায় তাকে শনাক্ত করা সম্ভব হয়। ওই স্বর্ণগুলোর আনুমানিক মূল্য এক কোটি ৭০ লাখ টাকা। গ্রেফতার বেলালের বাড়ি ফেনী জেলার ফুলগাজী উপজেলার আমজাদ হাটের দক্ষিণ তারাকুচা গ্রামে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপি/ফেব্রুয়ারি ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর