thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

মেসির গোলেই জয় নিয়ে শীর্ষে বার্সেলোনা

২০১৭ ফেব্রুয়ারি ২৭ ০৩:২৫:৪৬
মেসির গোলেই জয় নিয়ে শীর্ষে বার্সেলোনা

দ্য রিপোর্ট ডেস্ক : লা লিগায় কঠিন প্রতিপক্ষ অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে জয় তুলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে বার্সেলোনা। রবিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে তারা জয় পেয়েছে ২-১ গোলে। বার্সার হয়ে একটি করে গোল করেছেন রাফিনহা ও লিওনেল মেসি। তবে, শেষ পর্যন্ত মেসির গোলটি দিয়েই জয় নিশ্চিত হয় বার্সার। এদিকে অ্যাতলেতিকোর পক্ষে একমাত্র গোলটি করেছেন দিয়েগো গডিন।

এদিন অ্যাতলেটিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে আতিথিয়েতা নেয় বার্সা। ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। বার্সার হয়ে প্রথম একাদশে ছিলেন টার স্টেগেন, রবার্তো, পিকে, উমতিতি, ম্যাথিউ, রাফিনহা, বুসকেটস, ইনিয়েস্তা, মেসি, সুয়ারেজ এবং নেইমার। এদিকে, অ্যাতলেতিকোর হয়ে প্রথম একাদশে মাঠে নামেন ও’ব্লাক, গডিন, সাউল, কোকে, গ্যাবি, গ্রিজম্যানদের মতো তারকারা।

তবে, বিরতির পর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৪ মিনিটের মাথায় লিড নেয় অতিথি বার্সা। সুয়ারেজের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন রাফিনহা। অবশ্য বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি লুইস এনরিকের শিষ্যরা। স্বাগতিক অ্যাতলেতিকোর হয়ে ম্যাচের ৭০ মিনিটের মাথায় সমতাসূচক গোল করেন গডিন।

৮৬ মিনিটে জয়সূচক গোলটি করেন আর্জেন্টাইন তারকা মেসি। তার এই গোলেই শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

এর আগে দু’দলের সর্বশেষ পাঁচ সাক্ষাতে পিছিয়ে ছিল বার্সা। একটি জয়ের বিপরীতে হেরেছিল দুটিতে। বাকি দুটি ম্যাচ ড্র হয়েছিল। অন্যদিকে বার্সার বিপক্ষে মাঠে নামার আগে লিগে শেষ তিন ম্যাচেই জয় পেয়েছিল অ্যাতলেটিকো।

এ ম্যাচে জয়ের ফলে পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে উঠে গেছে বার্সেলোনা। ২৪ ম্যাচে সর্বোচ্চ ৫৪ পয়েন্ট নিয়ে এখন সবার উপরে রয়েছে মেসি বাহিনী। অন্যদিকে ২২ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে রোনালদোর রিয়াল মাদ্রিদ। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে সেভিয়া। আর সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/ফেব্রুয়ারি ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর