thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

৫৪ রানে ইনিংস গুটিয়ে সিরিজ খোয়ালো জিম্বাবুয়ে

২০১৭ ফেব্রুয়ারি ২৭ ১৩:৪৪:৩৪
৫৪ রানে ইনিংস গুটিয়ে সিরিজ খোয়ালো জিম্বাবুয়ে

দ্য রিপোর্ট ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে লজ্জাজনকভাবে হারলো জিম্বাবুয়ে। এ ম্যাচে হেরে সিরিজটিও হাতছাড়া হয়েছে তাদের। ম্যাচটিতে মাত্র ৮৩ বল খেলে ৫৪ রানেই অলআউট হয়ে বসে জিম্বাবুইয়ানরা। আর ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে আফগানদের কাছে ১০৬ রানে হেরে যায় জিম্বাবুয়ে। ফলে ৩-২ ব্যবধানে সিরিজটি জিতে নিয়েছে আফগানরা।

টসে জিতে হারারে স্পোর্টস ক্লাব মাঠে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। নির্ধারিত ৫০ ওভারে স্কোরবোর্ডে ৯ উইকেটে ২৫৩ রান জমা করে দলটি। রহমত শাহের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫০ রান। এছাড়া নূর আলি জাদরান ৪৬ এবং মোহাম্মদ নবী ৪৮ রান করেন। জিম্বাবুয়ের ক্রিস এমপোফু ৩টি এবং রিচার্ড এনগারাভা ২টি উইকেট নেন।

এরপরই ম্যাচে বৃষ্টি বিঘ্ন ঘটায়। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জিম্বাবুয়েকে দেয়া হয় ২২ ওভারে ১৬১ রানের জয়ের লক্ষ্য। কিন্তু মাত্র ৫৪ রানেই অলআউট হয়ে সিরিজ হাতছাড়া করে তারা।

জিম্বাবুয়ের ইনিংসের ব্যাপ্তি ছিল ১৩ ওভার ৫ বল। ফলে ওয়ানডে ইতিহাসে জিম্বাবুয়ে গড়ল সবচেয়ে কম ওভার খেলেই অলআউট হওয়ার লজ্জাজনক রেকর্ড। আগের রেকর্ডটি ছিল নামিবিয়ার। ২০০৩ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪ ওভারেই সবকটি উইকেট হারিয়েছিল তারা।

জিম্বাবুয়ের হয়ে মাত্র দুই ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছান। লেগ স্পিনার গ্রায়েম ক্রেমার সর্বোচ্চ ১৪ রান করে অপরাজিত ছিলেন। রায়ান বার্লের ব্যাট থেকে আসে ১১ রান। আফগানিস্তান বোলারদের মধ্যে আমির হামজা ও মোহাম্মদ নবী তিনটি করে উইকেট নেন। রশিদ খান পেয়েছেন ২ উইকেট।

এই নিয়ে আফগানদের বিপক্ষে সর্বশেষ তিন সিরিজেই হারলো জিম্বাবুয়ে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফেব্রুয়ারি ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর