thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

যাত্রীর প্যান্টের বেল্টে সাড়ে ৩ কেজি স্বর্ণের বার

২০১৭ ফেব্রুয়ারি ২৭ ১৪:৪৮:১৬
যাত্রীর প্যান্টের বেল্টে সাড়ে ৩ কেজি স্বর্ণের বার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীর প্যান্টের বেল্ট থেকে সাড়ে তিন কেজি ওজনের ৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। ওই যাত্রীর নাম মুহাম্মদ আদম আলী (৪৫)।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা ওই যাত্রীর প্যান্টের বেল্টে লুকানো অবস্থায় স্বর্ণের বারগুলো উদ্ধার করেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান জানান, গ্রেফতার আদম আলী মাসকাট থেকে আসা বিজি-০২২ ফ্লাইটের করে ডোমেস্টিক যাত্রী হিসেবে চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন। আদম আলীর সিট নম্বর ৯-ই। তিনি এই স্বর্ণবারগুলো তার প্যান্টের বেল্ট বাঁধার স্থানে আগে থেকেই প্রস্তুত করে রাখা বিশেষ ফাঁকা জায়গায় লুকিয়ে রাখেন। গোয়েন্দা তথ্য অনুযায়ী তাকে শনাক্ত করে বিমানবন্দর কাস্টমস হলে আনা হয় এবং তার প্যান্টের ভেতর থেকে স্বর্ণবারগুলো বের করা হয়।

তিনি আরও জানান, স্বর্ণবারগুলো দশ তোলা করে প্রতিটি বারে ওজন মোট ৩.৪৯৯২ কেজি এবং এর আনুমানিক মূল্য এক কোটি ৭৫ লাখ টাকা। গ্রেফতার আদম আলীর পিতা মুহাম্মদ আলীম উদ্দিন মন্ডল। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি। এ বিষয়ে আইনগত কার্যক্রম গ্রহণ করা হয়েছে এবং আটক ব্যক্তিকে গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে, শুল্ক গোয়েন্দা গতকাল (রবিবার) শাহজালাল থেকে এক যাত্রীর মাইক্রোওয়েভ ওভেনের ট্রান্সফর্মারে লুকানো অবস্থায় সাড়ে ৩ কেজি স্বর্ণ উদ্ধার করেছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/এম/ফেব্রুয়ারি ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর