thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সিআইপি হলেন আমান ফিডের চেয়ারম্যান রফিকুল ইসলাম

২০১৭ ফেব্রুয়ারি ২৭ ১৮:১৬:১০
সিআইপি হলেন আমান ফিডের চেয়ারম্যান রফিকুল ইসলাম

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি আমান ফিড লিমিটেডের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হয়েছেন।

রবিবার বিকেলে রাজধানীর রেডিসন হোটেলে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের কাছ থেকে তিনি সিআইপি (রফতানি) কার্ড গ্রহণ করছেন । এদিন আরও ১৬৩ জনকে সিআইডি কার্ড প্রদান করেছেন বাণিজ্যমন্ত্রী।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি পণ্য রফতানি ও বাণিজ্য সংগঠনের প্রতিনিধি হিসেবে দেশের ১৬৪ ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত করে গেজেট প্রকাশ করে বাণিজ্য মন্ত্রণালয়। নির্বাচিত সিআইপিরা এক বছর পর্যন্ত বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন।

রফতানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদানের জন্য আমান ফিডের চেয়ারম্যান মো. রফিকুল ইসলামকে সিআইপি নির্বাচিত করা হয়।

রফিকুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৮৪ সালে তাদের পারিবারিক ব্যবসা আমান ট্রেডিং করপোরেশনের সঙ্গে সম্পৃক্ত হন। আন্তরিকতা, সততা, কঠোর পরিশ্রম ও দক্ষ নেতৃত্বের কারণে তিনি স্বল্প সময়ের মধ্যে একজন সফল ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন। তিনি কৃষি, গবেষণা, সিমেন্ট ও গার্মেন্টসসহ বিভিন্ন ব্যবসার সঙ্গে তিনি নিজেকে সম্পৃক্ত করেন।

আমান ফিড ছাড়াও তিনি আমানটেক্স লিঃ, আমান কটন ফেব্রিক্স, আমান সিমেন্ট মিলস লিঃ, আমান কোল্ড স্টোরেজ লিঃ, মিলান কোল্ট স্টোরেজ, আমান এগ্রো ইন্ডাস্ট্রিসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

রফিকুল ইসলাম ব্যক্তিগত ও ব্যবসায়িক কাজে পৃথিবীর বিভিন্ন দেশে ভ্রমন করেছেন। তিনি বাংলাদেশ সিমেন্ট ম্যানুফ্যাকচারস এসোসিয়েশন, বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন, বাংলাদেশ কোল্ড স্টোরেজ এসোসিয়েশন এবং রাজশাহী চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিস এর সদস্য। তিনি উত্তরা ক্লাব, ঢাকার করপোরেট সদস্য। এছাড়া তিনি বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর