thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চুয়াডাঙ্গা সীমান্তে বাংলাদেশীকে ফেরত দিয়েছে বিএসএফ

২০১৭ ফেব্রুয়ারি ২৭ ১৮:৪৬:৩৬
চুয়াডাঙ্গা সীমান্তে বাংলাদেশীকে ফেরত দিয়েছে বিএসএফ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : অবৈধভাবে ভারতে অনুপ্রবেশকারী শাহিন মন্ডল (১৭) নামে এক বাংলাদেশীকে ভারতে সাজাভোগ শেষে দেশে ফেরত দিয়েছে বিএসএফ। সোমবার বেলা ১২টায় দামুড়হুদা উপজেলার জয়নগর ভারত সীমান্ত দিয়ে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

ফেরত আসা বাংলাদেশী নাগরিক শাহিন মন্ডল (১৭) ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা গ্রামের মজিবুল মন্ডলের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের দর্শনা কোম্পানি কমান্ডার সুবেদার তোফাজ্জেল হোসেন জানান, শাহিন মন্ডল অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশের পর ২০১৪ সালের ২৩ ডিসেম্বর ভারতের নদীয়া জেলার হাসখালী এলাকায় পুলিশের হাতে ধরা পড়ে। ভারতের হাসখালী থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। আদালতের বিচারক তাকে করিমপুর সেফহোমে রাখার নির্দেশ দেন। ২ বছর ২ মাস ৭ দিন পর সেফহোম থেকে মুক্তি পেয়ে ভারতীয় পুলিশ ও বিএসএফের সহায়তায় সোমবার বেলা ১২টায় শাহিন মন্ডলকে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা বিজিবি ও পুলিশের হাতে ফেরত দেওয়া হয়।

হস্তান্তর উপলক্ষে আয়োজিত পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে ছিলেন বিজিবির দর্শনা ক্যাম্প কমান্ডার সুবেদার তোফাজ্জেল হোসেন, দর্শনা চেকপোস্ট ইনচার্জ হাবিলদার ইকবাল হোসেন, দর্শনা ইমিগ্রেশন অফিসার এসআই মাহবুবুর রহমান, দামুড়হুদা মডেল থানার এসআই তপন। ভারতের পক্ষে ছিলেন বিএসএফের গেদে কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর এসকে মন্ডল ও গেদে ইমিগ্রেশন ইনচার্জ পার্থ কুমার। শাহিনকে তার পরিবারের লোকজনের হাতে তুলে দেওয়া হবে বলে পুলিশ জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/ফেব্রুয়ারি ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর