thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রাজনীতিতে সততার অভাব : কাদের

২০১৭ ফেব্রুয়ারি ২৭ ১৯:১৯:১০
রাজনীতিতে সততার অভাব : কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে সততার অভাব রয়েছে। সততার ঘাটতি পূরণ করতে হলে সৎ মানুষদের রাজনীতিতে নিয়ে আসতে হবে। ভালো মানুষ রাজনীতিতে এলেই রাজনীতি ভালো হয়ে যাবে।

তিনি বলেন, ভালো মানুষেরা রাজনীতি না করে দূরে সরে গেলে, খারাপ লোকেরা রাজনীতির মঞ্চ দখল করবে, এমপি-মন্ত্রী হবে।তারা দেশ চালাবে কিন্তু তাতে দেশের ভালো হবে না।’

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু ও কিশোর পরিষদের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

খুলনা বিভাগের ১০ জেলায় চলমান অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘অসহায় রুগীদের জিম্মি করে, স্কুলগামী শিশুদের জিম্মি করে, গরিব মানুষদের কষ্ট দিয়ে ধর্মঘট করছেন আপনারা। যেবিচারের রায় এই রায় নিয়ে আপনারা ধর্মঘট পালন করছেন সে রায় তোজনগণ দেয়নি। তাহলে কেন জণগণকে কষ্ট দিচ্ছেন? রায় পছন্দ না হলে উচ্চ আদালতে গিয়ে আপিল করুন।’

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ‘যদি নিজেদের ভালো ও সৎ মানুষ হিসেবে গড়ে তুলতে চাও। তাহলে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটা তোমাদের পড়ার অনুরোধ করছি। আমাদের নেত্রী শেখ হাসিনা তার পিতা বঙ্গবন্ধুর উপর যে বইটা লিখেছেন তাও পড়া উচিত।’ এসময় সংগঠনের নেতাদের সংশ্লিষ্ট বই দুটি শিক্ষার্থীদের কাছে সরবরাহের অনুরোধ করেন তিনি।

সংগঠনের সভাপতি রকিবুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, সংগঠনের মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী, উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা, ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলম প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/ফেব্রুয়ারি ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর