thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বরফের তৈরি হোটেল

২০১৭ ফেব্রুয়ারি ২৭ ২০:৪৭:৪৯
বরফের তৈরি হোটেল

দ্য রিপোর্ট ডেস্ক : কানাডার কুইবেকে হোটেল ডি গ্ল্যাসে ঢুকে শীতল অভ্যর্থনাই পেতে হবে অতিথিদের। কারণ পুরো হোটেলটিই বরফ দিয়ে তৈরি।

হাজার হাজার টন তুষার ও বরফ দিয়ে তৈরি করা হয়েছে হোটেলটির নান্দনিক নকশা। বরফের তৈরি বিছানাগুলো মোড়ানো হয়েছে উন্নতমানের পশুর চামড়া দিয়ে।

হোটেলটিতে রয়েছে গানবাজনা শোনারব্যবস্থাও। একই পোশাক পরা সঙ্গীত শিল্পীরা অতিথিদের মনোরঞ্জনের জন্য পরিবেশন করে গান। এছাড়া, হোটেলটির দৃষ্টিনন্দন পানশালায় পাওয়া যাবে হিমশীতল পানীয়।

পানশালার বরফ দিয়ে তৈরি চেয়ারগুলোও মোড়ানো পশুর চামড়া দিয়ে।

মধুচন্দ্রিমায় আসা দম্পতিদের জন্য হোটেল কর্তৃপক্ষ রেখেছে বিশেষ প্যাকেজ। মধুচন্দ্রিমাকে স্মরণীয় করে রাখার জন্য রোমান্টিক আবহে তৈরি করা হয়েছে হোটেলের বিশেষ কয়েকটি কক্ষ। আর যারা এখনো বিয়ে করেননি, তারা নিজেদের বিয়েটি কিন্তু সেরে নিয়ে পারেন হোটেলটির বরফ আচ্ছাদিত চ্যাপেলে।

ভাবছেন এই হিমশীতল হোটেলটিতে আবার কারা থাকতে যাবে? তাহলে জেনে নিন হোটেলটিতে অতিথিদের চাপ বাড়তে থাকায় কক্ষ সংখ্যা ৩৬টি থেকে বাড়িয়ে ৪৪টি করা হয়েছে।

তবে বরফের তৈরি এই হোটেলটি কিন্তু শুধু শীতকালের জন্যই তৈরি করা হয়। শীতকাল শেষে হোটেলটি ভেঙে ফেলা হয়। আবার পরবর্তী শীতকালে হোটেলটি নতুন করে তৈরি করা হয়।

প্রতিবছর হোটেলটি তৈরিতে ব্যবহার করা হয় নতুন নতুন থিম। এ বছর হোটেলটির থিম ছিল জুলভার্নের জার্নি টু দ্য সেন্টার অব দ্য আর্থ। এছাড়া শীতকালের প্রাকৃতিক সৌন্দর্যের বিষয়টিও হোটেলটি তৈরির ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়।

হিমঠাণ্ডা এই হোটেলটিতে থাকতে হলে প্রতিরাতে জনপ্রতি ৪০০ থেকে ৫৫০ মার্কিন ডলার পর্যন্ত গুণতে হবে।

(দ্য রিপোর্ট/এফএস/ফেব্রুয়ারি ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর