thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৪ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩,  ২৪ জমাদিউস সানি ১৪৩৮

বাইসাইকেলে বরযাত্রা!

২০১৭ মার্চ ০৭ ১৩:১৪:৫০
বাইসাইকেলে বরযাত্রা!

দ্য রিপোর্ট ডেস্ক : সাইকেল চালিয়ে বিয়ে করতে যাচ্ছেন বর শেখ শরিফুল ইসলাম। বরযাত্রায় তাঁর সঙ্গী বাইসাইকেল আরোহী আরও অনেকে। এমনই বেশ কয়েকটি ছবি ফেসবুক জুড়ে শোভা পাচ্ছে। খোঁজ নিয়ে জানা গেছে, এ বরটি হলো খুলনার ছেলে শরিফুল ইসলাম।

ফেসবুকে শরিফুলের ছবি ও কর্মকান্ড প্রচারণায় থাকা তার বন্ধু সায়মন কামালী বলেন, শরিফুলের কাছে সাইকেল চালানো নেশার মতো। পরিবেশবান্ধব বাইসাইকেল ব্যবহারে উৎসাহ জোগাতে দীর্ঘদিন ধরে কাজ করছে সে। সাইকেলে ঘুরেছেন দেশের ৬৪ জেলা। এবার তাই তিনি বরবেশে সাইকেল চালিয়েই গেলেন বিয়ে করতে!

শুধু তিনি একা নন, তাঁর সহযাত্রী হিসেবে বরযাত্রায় বাইসাইকেল আরোহী ছিলেন আরও অনেকে।

মঙ্গলবার খুলনা শহরে দেখা গেল এই অভিনব বরযাত্রা। নগরের গল্লামারী থেকে বসুপাড়া পর্যন্ত পুরো পথ শেরওয়ানি পাগড়ি পরে বর নিজে গাঁদা ফুলে সাজানো একটি বাইসাইকেল চালিয়ে যান। সাইকেলের সামনে একটি ছোট ব্যানারে লেখা ছিল, ‘সাইকেল চালান, পরিবেশদূষণ কমান’। নিচে লেখা, শারীরিক ও মানসিক স্বাস্থ্য ঠিক রাখতে, যানজট কমাতে ও এড়াতে, পরিবেশ বাঁচাতে চালান সাইকেল।

শরিফুল ইসলাম বলেন, ‘ব্যবসার পাশাপাশি সাইক্লিং আমার নেশা। অনেক দিন আগে থেকেই ঠিক করে রেখেছিলাম বিয়ে করব সাইকেলে চেপে। আমরা মাঝেমধ্যেই দল বেঁধে সাইকেলে বিভিন্ন জায়গায় ঘুরতে বেরিয়ে পড়ি। তাহলে সাইকেল চালিয়ে বিয়ে করতে যেতে সমস্যা কোথায়? এই ভাবনা থেকেই খুলনা সাইক্লিস্টসের অন্য সদস্যদের সঙ্গে পরিকল্পনা করি। আর সেটারই বাস্তবায়ন করলাম আজ।

ফেসবুক থেকে সংগৃহীত

(দ্য রিপোর্ট/এন/এনআই/৭ মার্চ ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফিচার এর সর্বশেষ খবর

ফিচার - এর সব খবর



রে