thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

প্রথমদিনে শেফার্ড ইন্ডাস্ট্রিজের ৪৩১ শতাংশ দরবৃদ্ধি

২০১৭ মার্চ ০৮ ১৫:০৪:০৯
প্রথমদিনে শেফার্ড ইন্ডাস্ট্রিজের ৪৩১ শতাংশ দরবৃদ্ধি

দ্য রিপোর্ট প্রতিবেদক : লেনদেনের প্রথমদিনে (৮ মার্চ) শেফার্ড ইন্ডাস্ট্রিজের শেয়ার দর বেড়েছে ৪৩.১০ টাকা বা ৪৩১ শতাংশ। এদিন কোম্পানিটির শেয়ার ৩৭.১০ টাকা থেকে ৫৪.১০ টাকার মধ্যে লেনদেন হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন শেফার্ড ইন্ডাষ্ট্রিজের ১০ টাকা মূল্যের শেয়ার ৪৫ টাকা দিয়ে লেনদেন শুরু হয়। যা সর্বশেষ ৫৪ টাকায় লেনদেন হয়েছে। তবে কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর হয়েছে ৫৩.১০ টাকায়। যে দর নিয়ে আগামিকাল আবার লেনদেন শুরু হবে। এ হিসাবে লেনদেনের প্রথমদিনে শেয়ার দর বেড়েছে ৪৩.১০ টাকা বা ৪৩১ শতাংশ।

প্রথমদিনে কোম্পানিটির ৯২ লাখ ৯৮ হাজার শেয়ার ৪৬ কোটি ৪ লাখ টাকায় লেনদেন হয়েছে। এতে কোম্পানিটি বুধবারের লেনদেনে তৃতীয় স্থান দখল করেছে।

বুধবার ‘এন’ ক্যাটাগরিতে কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়। ডিএসইতে শেফার্ড ইন্ডাস্ট্রিজের ট্রেডিং কোড হচ্ছে ‘SHEPHERD’ এবং ডিএসই কোম্পানি কোড ১৭৪৭৪।

এর আগে ৮ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন গ্রহণ করা হয়। যা ৬ ফেব্রুয়ারি লটারির মাধ্যমে আইপিও বিজয়ীদের তালিকা প্রকাশ করা হয়।

কোম্পানি ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করছে। এক্ষেত্রে শুধুমাত্র ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার ইস্যু করা হবে। উত্তোলিত টাকা দিয়ে ওয়াশিং প্লান্ট ভবন নির্মাণ, সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করা হবে।

উল্লেখ্য, কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/আরএ/মার্চ ০৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর