thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ জুন ২০১৭, ১৩ আষাঢ় ১৪২৪,  ১ অক্টোবর ১৪৩৮

কক্সবাজার-সেন্টমার্টিন জাহাজ চালুর উদ্যোগ

২০১৭ মার্চ ০৯ ১৮:১৩:৩২
কক্সবাজার-সেন্টমার্টিন জাহাজ চালুর উদ্যোগ

কক্সবাজার প্রতিনিধি : পর্যটকদের যাতায়তের সুবিধা ও ভ্রমণকে নিরাপদ করতে কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-রুটে কক্সবাজার থেকে সরাসরি আধুনিক সেবা সম্বলিত জাহাজ চালু করার জন্য সরকার উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, ‘পর্যটননগরী কক্সবাজারকে ঢেলে সাজাতে সরকার নানামুখি উদ্যোগ নিচ্ছে। কক্সবাজারের পর্যটনশিল্পকে আরো বেশি সেবা সম্বলিত করতে সরকার কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-রুটে কক্সবাজার থেকে সরাসরি আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন পর্যটকবাহী জাহাজ চালু করার উদ্যোগ নিয়েছে। এতে পর্যটকদের ভ্রমণ যেমন নির্বিঘ্ন হবে, পাশাপশি ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছা সম্ভব হবে।’

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুর ২টায় কক্সবাজারের বাঁকখালী নদী খনন, বিআইডব্লিউটিএ পরিদর্শন বাংলোর নতুন ভবন এবং লাইট হাউজের আধুনিকায়নের কাজ উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, ‘এই প্রথম কোন সরকারের উদ্যোগে দেশে নদী খনন কাজ কক্সবাজার থেকে শুরু হয়েছে। দীর্ঘদিন ধরে নাব্যতা কমে যাওয়ায় বাঁকখালী নদী খননের কারণে মহেশখালী, চকরিয়া ও কুতুবদিয়ার দ্বীপ অঞ্চলের মানুষ নৌ-পথে যাতায়াতের ক্ষেত্রে সুবিধা পাবেন।

এরআগে মন্ত্রী শাজাহান খান বৃহস্পতিবার বেলা ১২টায় কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকায় বিআইডব্লিউটিএ পরিদর্শন বাংলোর নতুন ভবন উদ্বোধন করেন। দুপুর ১টায় তিনি শহরের নুনিয়ারছড়ায় বিআইডব্লিউটিএ জেটিঘাট এলাকায় বাঁকখালী নদীর খনন কাজের উদ্বোধন করেন। পরে মন্ত্রী দুপুর ২টায় কক্সবাজার লাইট হাউজের আধুনিকায়নের কাজের উদ্বোধন করেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/মার্চ ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে