thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বরিশালে যৌন নির্যাতনে আহত গৃহপরিচারিকার মৃত্যু

২০১৭ মার্চ ১১ ২১:০১:৩৩
বরিশালে যৌন নির্যাতনে আহত গৃহপরিচারিকার মৃত্যু

বরিশাল অফিস : শারীরিক ও যৌন নির্যাতনে আহত অবস্থায় বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে চিকিৎসাধীন গৃহপরিচারিকা কাজলীর (১২) মৃত্যু হয়েছে।

শনিবার (১১ মার্চ) ভোরে কাজলীর মৃত্যু হয়। কাজলী জেলার বানারীপাড়া উপজেলার সালিয়াবাকপুর ইউনিয়নের খেঁজুরবাড়ি গুচ্ছগ্রামের বাসিন্দা চাতাল শ্রমিক হিরন হাওলাদারের মেয়ে।

প্রতিবেশি তাছলিমা বেগম জানান, কাজলীর মা সাফিয়া বেগম মানসিক প্রতিবন্ধী। তিন সন্তান নিয়ে সংসার চালানো কষ্ট হওয়াতে দিনমজুর বাবা হিরন হাওলাদার বড় কন্যা কাজলীকে ৫ মাস আগে ঝালকাঠী জেলার সদর উপজেলার গাভা রামচন্দ্রপুর ইউনিয়নের বালিঘোনা গ্রামের মান্নান মিয়ার বাড়িতে পরিচারিকার কাজে পাঠায়। পুলিশ বিভাগে চাকরি থেকে অবসরে আসা মান্নান মিয়া কাজলীর নানির চাচাতো ভাই। ৮ মার্চ বেলা ১১টার দিকে দুই নারী কাজলীকে আহত অবস্থায় তার বাবার বাড়ি রেখে চলে যায়। এ সময় কাজলীর বাবা তাছলিমা বেগমকে ডাকলে তিনি স্থানীয় চেয়ারম্যানকে কাজলীর অবস্থা সম্পর্কে জানায়। চেয়ারম্যানের নির্দেশ অনুযায়ী বিষয়টি থানা পুলিশকে জানাতে কাজলীকে থানায় নিয়ে যান তার বাবা। সেখান থেকে পুলিশ অসুস্থ কাজলীকে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। অবস্থার অবনতি হলে পরদিন বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করা হয়। এখানে আসার পরও যৌনাঙ্গ দিয়ে রক্তক্ষরণ হয় কাজলীর। চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে মারা যায় কাজলী।

এনিয়ে কাজলীর বড়ভাই মেহেদি হাসান বলেন, তাকে মান্নান মিয়ার বাড়ি থেকে তার ছেলে বৌ ফোন করে জানায় তোমার বোন কাজলী অসুস্থ, ওকে তোমাদের বাড়িতে পাঠিয়েছি, ডাক্তার দেখাও।

কাজলীর বাবা দিনমজুর বাবা বলেন, তার স্ত্রী মানসিক বিকারগ্রস্ত। এখন সন্তানের মৃত্যু হওয়াতে তিনি অনেকটা হতবিহ্বল। তবে এ ঘটনায় দায়ীদের তিনি বিচার চান।

নারী নির্যাতন প্রতিরোধে কাজ করা বেসরকারি উন্নয়ন সংস্থা নাগরিক উদ্যোগ বানারীপাড়া উপজেলার সংগঠক মো. আমানউল্লাহ বলেন, তারা যতটুকু জেনেছেন তাতে কাজলীকে নির্যাতন ও যৌন নিপীড়ন করা হয়েছে। এ ঘটনায় তারা আইনগত সহায়তা দেবেন অসহায় পরিবারটিকে।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এসএম সিরাজুল ইসলাম বলেন, রোগের কারণ বলতে না পারায় প্রথমে মেডিসিন বিভাগে এরপর সেখান থেকে ওসিসিতে ভর্তি করা হয়। তবে এটি যৌন নির্যাতনের ঘটনা বলে রোগীর প্রতিবেদন কপি দেখে জানান। তারা চেষ্টা করেছেন, তবুও মেয়েটিকে বাঁচাতে পারেননি।

বানারীপাড়ার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন জানান, ৮ মার্চ মেয়েটিকে অসুস্থ অবস্থায় থানায় নিয়ে আসে। সে সময় মেয়েটি কোন কথা বলতে পারেনি। অসুস্থ বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়ার জন্য পাঠিয়েছিলাম। এরপর ঘটনাস্থল ঝালকাঠী থানায় বিষয়টি অবহিত করি।

ওসি আরও বলেন, নির্যাতনের ঘটনাটি ঝালকাঠী থানাধীন। তবে তার থানায় মামলা নিলেও ঝালকাঠীতে পাঠাতে হবে তদন্তের জন্য। লাশ ময়নাতদন্তের জন্য শেবাচিম হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/মার্চ ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর