thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

আবদুল আজিজের অনুরোধে সেলফি তুলে বিব্রত শাওন!

২০১৭ মার্চ ১৩ ১৩:০১:২০
আবদুল আজিজের অনুরোধে সেলফি তুলে বিব্রত শাওন!

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে গতকাল রাত ১০টার দিকে মেহের আফরোজ শাওনের সঙ্গে একটি সেলফি প্রকাশ করেন। ক্যাপশনে লেখেন, ‘আমরা আমরাই’। এরপর ছবিটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

এ নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছেন শাওন। কারণ মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ চলচ্চিত্র নিয়ে বিতর্ক এখনো সুরাহা হয়নি। ছবিটির প্রযোজনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া। এ ছবিটি ভাইরাল হওয়ার পর শাওনকে নিয়ে নেতিবাচক মন্তব্যও পাওয়া যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গেছে, রবিবার (১২ মার্চ) সন্ধ্যায় একটি জন্মদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশ নেন শাওন। একই আয়োজনে মিডিয়ার অনেকের পাশাপাশি অতিথি ছিলেন প্রযোজক আব্দুল আজিজও। একফাঁকে শাওনের সঙ্গে একটি সেলফি তোলার অনুরোধ জানান তিনি। সেই অনুরোধ রক্ষা করতে গিয়েই বিব্রতকর অবস্থায় পড়েছেন শাওন। সেলফি তোলার কয়েক মিনিটের মধ্যেই (রবিবার রাত ১০টা) সেটি ফেসবুকে প্রকাশ করেন প্রযোজক আবদুল আজিজ।

এ ঘটনার পর অনেকেই শাওনের কাছে ফোন করে জানতে চাইছেন মূল ঘটনা কি? কেউ কেউ ফেসবুকে শাওনকে নিয়ে নেতিবাচক মন্তব্যও করছেন। আবদুল আজিজের সেলফি ও ক্যাপশন দেখে অনেকে ভাবছেন ‘ডুব’ বিতর্কের বুঝি সুরাহা হলো।

এ ঘটনার পর রাতেই ফেসবুকে স্ট্যাটাস লিখে শাওন বলেন, ‘বিনয় কিংবা ভদ্রতাকে আজকাল দুর্বলতা হিসেবে ধরা হয়। হে প্রিয় ফেসবুকবাসী, তবে কি আমি বিনয় বিসর্জন দিব।’

একই সাথে ফেসবুকে একটি কাল্পনিক গল্প লেখেন তিনি। গল্পটি যে সেই সেলফি শিকারি আবদুল আজিজকে নিয়ে সেটি বুঝতে কারো বাকি নেই। শাওন লেখেন, ‘ইহা একখানা গল্প মাত্র। জীবিত বা মৃত কারো সহিত ইহার কোনও মিল খুঁজিবার চেষ্টা করিবেন না বন্ধুগণ।’

শাওনের গল্পটি হুবুহ তুলে ধরা হলো- “কুসুম (নাকি কুলসুম) একদা একখানা জন্মদিনের উৎসবের আমন্ত্রণ রক্ষার্থে সেইখানে উপস্থিত হন। সেই মহতি উৎসবে তাহার সাক্ষাৎ হয় সকলের বড় ভাইয়ের বর্তমান শুভাকাঙ্ক্ষী ‘কাজ’ মালটিমিডিয়ার ‘কাজিজ’ ভাইয়ের সাথে। যিনি কুসুম ম্যাডামের সাথে একখানা ‘ছেলফি’ তুলিবার আগ্রহ প্রকাশ করেন এবং ভদ্রতার অবতার কুসুম আপা ‘ছেলফি’ তুলিতে সম্মতি প্রদান করেন। ভাইয়া তৎক্ষণাৎ অতি ভদ্রতার সহিত ছবিখানা ফেসবুকে প্রকাশ করেন চমৎকার ক্যাপশন সহকারে।

উল্লেখ্য যে, ব্রাদারগণের বড়ভাই এবং তার সকল শুভাকাঙ্ক্ষী ভাইয়েরা গত কয়েক দিন (নাকি কয়েক মাস) নাগাদ কুসুম আপার সহিত সৎ বোনের ন্যায় আচরণ করিতেছে। কখনো বা ‘উনি কি মালকিন’ ধরনের মন্তব্য করিতেছেন। কুসুম আপা আজ বড়ই চিন্তিত। একখানা অনুরোধের ঢেঁকি গেলা ‘ছেলফি’ তুলিয়া তিনি কি নিজের পূর্বের সব সিদ্ধান্ত মেকি করিয়া দিলেন! ভদ্রতা করিয়া তোলা একখানা ‘ছেলফি’র এততো ক্ষমতা!

বি.দ্র. পহেলা বৈশাখে সমালোচিত কোনও ছবি মুক্তি পাইবার কোনও সম্ভাবনা নাই, অন্তত এই দেশে।

এ বিষয়ে আবদুল আজিজের কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে রাত ২টার দিকে আবদুল আজিজ ছবিটি নিজের ফেসবুক পাতা থেকে সরিয়ে নেন।

উল্লেখ্য, অনুমতি না নিয়ে প্রয়াত নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ব্যক্তিগত জীবনের স্পর্শকাতর বিষয় নিয়ে ‘ডুব’ ছবিটি তৈরি হয়েছে বলে আপত্তি জানান তার স্ত্রী শাওন। এ নিয়ে গত ১৩ ফেব্রুয়ারি তথ্য মন্ত্রণালয়ে একটি চিঠি দেন তিনি। তার অনুরোধ রেখে ‘ডুব’-এর ছাড়পত্র স্থগিত রাখা হয়।

এর মধ্যে আসন্ন পহেলা বৈশাখে ‘ডুব’ মুক্তি দেওয়া হবে বলে প্রচারণা চালানো হচ্ছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান। এ জন্য এর একটি পোস্টারও প্রকাশিত হয়েছে।

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ (নো বেড অব রোজেস) ছবিটিতে অভিনয় করেছেন বলিউড অভিনেতা ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, পার্নো মিত্র প্রমুখ। এটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া, এসকে মুভিজ ও ইরফান খান।

(দ্য রিপোর্ট/পিএস/মার্চ ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর