thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

পূবালি ব্যাংকের মুনাফায় ধ্বস

২০১৭ মার্চ ১৩ ১৬:২১:১৪
পূবালি ব্যাংকের মুনাফায় ধ্বস

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত পূবালি ব্যাংকের মুনাফা ধ্বস নেমেছে। আগের বছরের তুলনায় ২০১৬ সালে ব্যাংকটির ব্যবসায় ৫৩ শতাংশ মুনাফা কমেছে। তবে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণার পরিমাণ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

১৯৮৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া পূবালি ব্যাংক ২০১৫ সালে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করে (সমন্বিত) ৩.৩৪ টাকা। যা ২০১৬ সালে হয়েছে ১.৫৮ টাকা। এ হিসাবে ইপিএস কমেছে ১.৭৬ টাকা বা ৫৩ শতাংশ।

এদিকে ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০১৬ সালের ১.৫৮ টাকার ইপিএসের বিপরীতে ১৩ শতাংশ (৫ শতাংশ নগদ ও ৮ শতাংশ বোনাস শেয়ার) লভ্যাংশ ঘোষণা করেছে। যা আগের বছরের ৩.৩৪ টাকা ইপিএসের বিপরীতে ছিল ১২ শতাংশ নগদ লভ্যাংশ।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর ব্যাংকটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে (সমন্বিত) ২৭.৮৫ টাকা।

ব্যাংকটির ২০১৬ সালের ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের জন্য আগামি ২৭ এপ্রিল সকাল সাড়ে ১০টায় রাজধানীর মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ে বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ লক্ষে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য ৫ এপ্রিল রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে।

ব্যাংকটির মুনাফায় পতনের খবরে শেয়ার দরে নেতিবাচক প্রভাব পড়েছে। সোমবার (১৩ মার্চ) ব্যাংকটির শেয়ার দর ০.১ টাকা কমে দাড়িয়েছে ২৫.৫০ টাকায়।

(দ্য রিপোর্ট/আরএ/মার্চ ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর