thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

এসপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

যশোরে মানবাধিকারকর্মী বিনয় মল্লিক গ্রেফতার

২০১৭ মার্চ ১৩ ২১:৪৮:০৫
যশোরে মানবাধিকারকর্মী বিনয় মল্লিক গ্রেফতার

যশোর অফিস : যশোরের মানবাধিকার সংগঠন রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয়কৃষ্ণ মল্লিককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় তার বাসভবন থেকে সাদা পোশাকধারী পুলিশ তাকে গ্রেফতারকরে। গ্রেফতারেরবিষয়টি নিশ্চিত করেছেন যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন।

এর আগে এদিন সকাল সাড়ে ১১টার দিকে বিনয়কৃষ্ণ মল্লিক স্থানীয় পুলিশ সুপার আনিসুর রহমানের অপসারণ চেয়ে প্রেস ক্লাব যশোরে একটি সংবাদ সম্মেলন করেন। যেখানে তার ছেলে সবুজ মল্লিককে যশোর শহর থেকে তুলে নিয়ে খুলনার ফুলতলা থানায় ফেনসিডিলসহ আটক দেখানোর অভিযোগ আনা হয়। সবুজের আটকের পিছনে পুলিশ সুপারের হাত রয়েছে দাবি করে বিনয়কৃষ্ণ মল্লিক সংবাদ সম্মেলনে বলেন, ‘একজন মানবাধিকারকর্মী হিসেবে আমি ও আমার পরিবার আজ নিরাপত্তাহীনতায় ভুগছি। ক্ষমতার অপব্যহার করে যশোরের পুলিশ সুপার আমার বড় ধরনের ক্ষতি করতে পারেন। এমনকি আমাকে গুম করা হতে পারে। এজন্য আমি পুলিশ সুপার আনিসুর রহমানের বরখাস্ত ও তার দুর্নীতির বিচার দাবি করছি।’

গ্রেফতারবিনয় মল্লিকের ছোট ছেলে শ্যামল মল্লিক জানিয়েছেন, সন্ধ্যায় বিনয় মল্লিক বাড়িতে বসে অফিসের একটি গুরুত্বপূর্ণ কাগজ দেখছিলেন। এ সময় ১৫-১৬ জন সাদা পোশাকধারী পুলিশ তাকে তুলে নিয়ে যায়। যারা গ্রেফতারকরে নিয়ে যান তাদের মধ্যে চারজন দুপুরের দিকে রাইটস অফিসে আসেন এবং ডিবি পুলিশ দাবি করে তারা বিনয় মল্লিকের সাথে গুরুত্বপূর্ণ কথা আছে বলে জানিয়েছিলেন। কিন্তু তিনি তখন প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে থাকায় তাদের সাথে দেখা হয়নি বলেও জানান বিনয় মল্লিকের ছেলে।

এদিকে বিনয় মল্লিকের ভাই নির্মল মল্লিক বলেছেন, ‘আমার দাদা বিনয় মল্লিক অসুস্থ। তাকে নিয়মিত ভারতে চিকিৎসার জন্য নিতে হয়। আজ (সোমবার) সন্ধ্যায় তাকে বাড়ি থেকে জোর করে তুলে নিয়ে যাওয়া হয়েছে। আমরা বর্তমানে আতঙ্কের মধ্যে আছি।’

এ ব্যাপারে জানতে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে দ্য রিপোর্টকে তিনি জানান, নরসিংন্দী জেলায় বিনয় মল্লিকের বিরুদ্ধে একটি প্রতারণা মামলা রয়েছে। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। নরসিংদী থেকে একটি টিম এসেছিল। যশোর পুলিশ তাদের সহযোগিতা করেছে।

এদিকে, স্থানীয় প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি বিনয় মল্লিক গ্রেফতারের পর পরবর্তী করণীয় ঠিক করতে তাৎক্ষণিক বৈঠকে বসেছে প্রেস ক্লাব নেতৃবৃন্দ। এ খবর লেখা পর্যন্ত বৈঠক চলছিল।

(দ্য রিপোর্ট/এজে/এপি/এনআই/মার্চ ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর