thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

চারুকলার বকুলতলায় ‘বঙ্গবন্ধু উৎসব’

২০১৭ মার্চ ১৫ ১৩:৩৪:২৫
চারুকলার বকুলতলায় ‘বঙ্গবন্ধু উৎসব’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিন উপলক্ষে আগামী ১৭ মার্চ বাঙালি সাংস্কৃতিক জোট আয়োজন করতে যাচ্ছে দিনব্যাপি ‘বঙ্গবন্ধু উৎসব’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায় উৎসবের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ. আ. ম. স আরেফিন সিদ্দিক।

উদ্বোধন পর্বে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য ও সঙ্গীতশিল্পী মমতাজ বেগম, চিত্রশিল্পী হাশেম খান, নাট্যব্যক্তিত্ব ইনামুল হক এবং শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

আয়োজনের প্রথম পর্বে রয়েছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ বিষয়ক শিশু চিত্রাংকন প্রতিযোগিতা। চিত্রাংকন প্রতিযোগিতা উদ্বোধন করবেন বরেন্য চিত্রশিল্পী হাশেম খান। থাকবে জাতীয় পর্যায়ের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কতিক অনুষ্ঠান ।

উৎসবের আলোচনা অনুষ্ঠান শুরু হবে বিকেল ৩ টায়। প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সন্মানিত অতিথি থাকবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুনুর রশিদ।

আলোচনা পর্বের পর থাকবে দেশ বরেণ্য শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বঙ্গবন্ধুর উপর প্রামান্যচিত্র প্রর্দশনী। উৎসব সঙ্গীত লিখেছেন ছড়াকার লুৎফর রহমান রিটন, সুর করেছেন ইমন সাহা,গানটি গেয়েছেন জনপ্রিয় শিল্পী পারভেজ সাজ্জাদ, কোনাল। এটি পরিবেশিত হবে। এছাড়া সংগীত পরিবেশন করবেন ফোক সম্রাজ্ঞী মমতাজ, কাদেরী কিবরিয়া ও রথিন্দ্রনাথ রায় । নৃত্য পরিবেশনায় থাকবেন সোহেল রহমান ও তার দল।

এই আয়োজনে সঙ্গীত পরিবেশন করবেন সাদি মহম্মদ,শাহীন সামাদ,চন্দনা মজুমদার, আব্দুল জব্বার, কিরণচন্দ্র রায়, ইন্দ্রমোহন রাজবংশী,সালমা, মেহেদী হাসান’সহ জাতীয় পর্যায়ের শিল্পী বৃন্দ। থাকবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই প্রদর্শনী।

(দ্য রিপোর্ট/পিএস/মার্চ ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর