thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০১৭, ১২ বৈশাখ ১৪২৪,  ২৭ রজব ১৪৩৮

বিসিএমডিসির প্রতারণার জালে পা দেবেন না : স্বাস্থ্য অধিদফতর

২০১৭ মার্চ ১৫ ১৪:৪৩:৫০
বিসিএমডিসির প্রতারণার জালে পা দেবেন না : স্বাস্থ্য অধিদফতর

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিসিএমডিসি (বাংলাদেশ কম্বাইন্ড মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল) নামে কোনো প্রতিষ্ঠানের মেডিকেল কোর্স পরিচালনা বা সার্টিফিকেট দেওয়ার অনুমোদন নেই। এ প্রতিষ্ঠানের প্রতারণামূলক বিজ্ঞপ্তিতে কেউ যেন বিভ্রান্ত ও প্রতারণার জালে পা না দেয় সে জন্য সতর্ক থাকতে বলেছে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার স্বাস্থ্য অধিদফতর থেকে এ বিষয়ে একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, মেডিকেল ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ও সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সম্প্রতি প্রিমিয়ার ইউনিভার্সিটি অব টেকনোলজির বিসিএমডিসি নামক প্রতিষ্ঠান বিভিন্ন মেডিকেল কোর্সে যথা-এমবিবিএস, ডেন্টাল, বিএসসি ও ডিপ্লোমা ইন মেডিসিন, ডেন্টাল ফার্মেসি, মাইক্রোবায়োলজি, ফিজিওসহ বিভিন্ন মেডিকেল কোর্সে ভর্তি ও সার্টিফিকেট দিতে বিভিন্ন পত্রিকায় ও ফেসবুকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যা অনিয়মতান্ত্রিক, অবৈধ ও প্রতারণা।

‘এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের স্পষ্ট বক্তব্য হলো যে, বাংলাদেশের চিকিৎসা শিক্ষা ও পেশাগত সনদ বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল এবং সরকার অনুমোদিত বিশ্ববিদ্যালয় দিয়ে থাকে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অনুমোদনহীন কোনো প্রতিষ্ঠান কোনো মেডিকেল কোর্স পরিচালনা বা সার্টিফিকেট দিতে পারে না।’

বিসিএমডিসি নামে কোন প্রতিষ্ঠানকে মেডিকেল কোর্স পরিচালনা এবং সার্টিফিকেট দিতে সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কোনো অনুমোদন দেয়নি বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের সুস্পষ্ট নির্দেশনা ছাড়া কোনো ভর্তি বিজ্ঞপ্তি জারি করা থেকে বিরত এবং ইতোপূর্বে জারি করা বিজ্ঞপ্তি প্রত্যাহারের অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

সতর্কীকরণ বিজ্ঞপ্তির অনুলিপি সংশ্লিষ্ট সব দফতরের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/আরএমএম/মার্চ ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে