thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০১৭, ৯ ভাদ্র ১৪২৪,  0 ডিসেম্বর ১৪৩৮

বঙ্গবন্ধুর জন্মদিনে ৬০ হাজার ৩৮২ স্থানে দোয়া মাহফিল

২০১৭ মার্চ ১৫ ১৮:২৭:২৭
বঙ্গবন্ধুর জন্মদিনে ৬০ হাজার ৩৮২ স্থানে দোয়া মাহফিল

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ১৭ মার্চ। এদিন (শুক্রবার) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদদের রূহের মাগফিরাত কামনা করে ইসলামিক ফাউন্ডেশন (ইফা) ঢাকাসহ সারাদেশে ৬০ হাজার ৩৮২ স্থানে কুরআন তেলওয়াত এবং মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

ইফার সহকারী পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ নিজাম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ইসলামিক ফাউন্ডেশন বাস্তবায়নাধীন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় প্রাক-প্রাথমিক, বয়স্ক ও সহজ কুরআন শিক্ষার মোট ৫৯,৯৬৮টি কেন্দ্রে এবং ইসলামিক মিশনের আওতায় ১৯টি এবতেদায়ী মাদ্রাসা ও ৩৯৫টি মক্তবে শুক্রবার সকাল ৯টায় এ কর্মসূচি পালিত হবে। একইদিন সকাল ১০টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। মিলাদ ও মোনাজাত পরিচালনা করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক।

অন্যদিকে, ১৭ মার্চ জাতীয় শিশু দিবস হিসেবেও পালিত হয়ে থাকে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেল ৩টায় বায়তুল মুকাররম মিলানয়তনে (ইসলামিক ফাউন্ডেশন) ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম’ শীর্ষক এক আলোচনাসভা অনুষ্ঠিত হবে। অনুরূপ কর্মসূচি ইসলামিক ফাউন্ডেশনের ৬৪টি জেলা কার্যালয় ও ৫৫০টি উপজেলা/জোনাল অফিসে অনুষ্ঠিত হবে।

এ ছাড়া গণশিক্ষা প্রকল্পের সকল কেন্দ্রে সকালে জাতীয় পতাকা উত্তোলন, শিশুদের র‌্যালি, বঙ্গবন্ধু সম্পর্কে আলোচনাসভা, হামদ-নাত, গজল, কবিতা আবৃত্তি, ইসলামিক ফাউন্ডেশন থিম সং পরিবেশনসহ সকল মসজিদে ও গণশিক্ষার সকল কেন্দ্রে মিলাদ-ক্বিয়াম, দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৫৯ হাজার ৯৬৮ জন শিক্ষক, ১৯ লাখ ৪১ হাজার ২০০ জন শিশু ও বয়স্ক শিক্ষার্থী এবং ইসলামিক মিশনের ৪১৪ জন শিক্ষক ও ২২ হাজার ৬০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/জেডটি/মার্চ ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে