thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪,  ২৯ মহররম ১৪৩৯

‘সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক’র উদ্বোধন বৃহস্পতিবার

২০১৭ মার্চ ১৫ ১৯:৩৫:০৯
‘সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক’র উদ্বোধন বৃহস্পতিবার

ভোলা প্রতিনিধি : ভোলায় উদ্বোধন হতে যাচ্ছে তথ্য প্রযুক্তি সম্বলিত পার্ক ‘সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক’। ডিজিটাল পার্কটি উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দ্বীপ জেলা ভোলার লালমোহন শাহবাজপুর কলেজ মাঠে উদ্বোধন হবে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কের।

এমপি নূরুন্নবী চৌধুরী শাওন এর সভাপতিত্বে ‘সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক’ উদ্বোধনী অনুষ্ঠানে আরো থাকছেন চীফ হুইপ আ স ম ফিরোজ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বন ও পরিবেশ বিষয়ক উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবসহ আরও ১৩ জন সংসদ সদস্য।

বর্তমানে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তির কল্যাণে বদলে গেছে মানুষের জীবনযাত্রা। যোগাযোগ, পড়াশুনা, কেনাকাটা, ব্যাংকিং, স্বাস্থ্যসেবা, অফিস আদালতের কাজকর্ম, বিনোদন, ব্যবসা-বাণিজ্য সব ক্ষেত্রেই এই মাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। বিনিয়োগ ও কর্মসংস্থানের ক্ষেত্রে ডিজিটাল এ যুগ নিয়ে এসেছে এক বৈপ্লবিক পরিবর্তন।

বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ নামে পরিচিতি পাচ্ছে। আর এ ধারা অব্যাহত রাখতে ‘দ্বীপবন্ধু’ খ্যাত লালমোহন-তজুমদ্দিনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন নির্মাণ করেছেন সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক।

এ সম্পর্কে এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, এটা আমার স্বপ্ন ছিল। এখন এটি বাস্তব। গত এক বছরে দেশে তথ্য প্রযুক্তির ব্যাপক উন্নয়ন হয়েছে। বহু প্রতীক্ষার পর-অবশেষে আমাদের স্বপ্ন পূরণ হতে চলেছে। যাত্রা শুরু ‘সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক’ এর। মনোরম পরিবেশে নির্মাণ করা হয়েছে এ পার্কটি। এখান থেকে সরকারি বেসরকারি শতাধিক সেবা পাওয়া যাবে। এখানে রয়েছে বাংলাদেশের সর্ববৃহৎ ডিজিটাল এলইডি টিভি, যার মাধ্যমে সকল খেলাধুলাসহ অন্যান্য সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠান দেখা যাবে। টিভিটি দৈর্ঘ্যে ৪০ ফুট ও প্রস্থে ৩০ ফুট। এছাড়া থাকছে ফ্রী ওয়াই-ফাই সুবিধা, সবচেয়ে আকর্ষণীয় শান্তির প্রতীক নৌকার বিশাল এক আলোকিত প্রতিকৃতি ও ডিজিটাল বিনোদন ব্যাবস্থাসহ আরও অনেক কিছু।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মার্চ ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে