thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

গার্হস্থ্য অর্থনীতি কলেজ শিক্ষার্থীদের আন্দোলনের প্রতিবাদে মানববন্ধন

২০১৭ মার্চ ১৬ ১৩:২৫:৩৭
গার্হস্থ্য অর্থনীতি কলেজ শিক্ষার্থীদের আন্দোলনের প্রতিবাদে মানববন্ধন

ঢাবি প্রতিনিধি : ইনস্টিটিউট করার দাবিতে গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের আন্দোলনকে ‘অযৌক্তিক’ উল্লেখ করে এর প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’ ফেসবুক গ্রুপ এর ব্যানারে বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা ১১টায় ভিসি চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ছাত্রদের মানববন্ধনে সংহতি প্রকাশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ।

মানববন্ধনে ঢাবি শিক্ষার্থীরা জনদুর্ভোগ তৈরি করে গার্হস্থ্য কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের তীব্র সমালোচনা করেন। এ সময় তারা ‘অধিভুক্তদের ঠিকানা, ঢাবি হতে দেব না’ অধিভুক্তদের দাবি, মানি না, মানব না’ ‘প্রশাসন নীরব কেন, জবাব চাই জবাব চাই’ ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে থাকে।

ঢাবির তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাকিব হোসেন সিরাজী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার মাধ্যমে এসে ভর্তি হতে হয়। কিন্তু গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা রাস্তা বন্ধ করে, চাপ সৃষ্টি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হতে চায়। তাদের এ দাবি অযৌক্তিক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হতে হলে তাদের নিয়মতান্ত্রিকভাবে প্রতিযোগিতার মাধ্যমে অংশগ্রহণ করে শিক্ষার্থী হতে হবে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তারেক এলিট বলেন, নীলক্ষেত-নিউমার্কেট মোড়ে প্রতিদিন প্রায় ৬০-৭০ হাজার মানুষ চলাচল করে। দিনকে দিন রাস্তা অবরোধ করে আন্দোলন করায় সবাই বিপদে পড়েছে। আন্দোলন করে শিক্ষার্থী হওয়ার ইচ্ছাটা অনৈতিক।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইনিষ্টিটিউটের দাবিতে গত ১১ মার্চ থেকে রাজধানীর নিউমার্কেট মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে আন্দোলন করে আসছে গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা। গুরুত্বপূ্র্ণ এ পয়েন্টে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের অবরোধের কারণে দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ মানুষ। অবরোধের কারণে মিরপুর-আজিমপুর রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় আশপাশের সড়কগুলোতে তীব্র যানজট সৃষ্টি হয়।

(দ্য রিপোর্ট/এমকে/মার্চ ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর