thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘স্টার-ইউ আই ইউ ডকুমেন্টারি উৎসব’

২০১৭ মার্চ ১৭ ১৫:৩৬:১১
‘স্টার-ইউ আই ইউ ডকুমেন্টারি উৎসব’

দ্য রিপোর্ট প্রতিবেদক : স্টার সিনেপ্লেক্স ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউ আই ইউ)-এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘স্টার-ইউ আই ইউ ডকুমেন্টারি উৎসব ২০১৭’-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৮ মার্চ। এই উৎসবের সার্বিক সহযোগীতা ও পৃষ্ঠপোষকতায় রয়েছে ‘রেক্সোনা’।

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার ওপর নবীনদের নির্মিত তিন মিনিটের প্রামাণ্যচিত্র নিয়ে আয়োজন করা হয় ব্যতিক্রমধর্মী এই উৎসব। নিয়মানুযায়ী গত ১৫ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত নির্মাতারা তাদের প্রামাণ্যচিত্র ফেসবুক পেইজে আপলোড করেন। এর মধ্য থেকে জুরি বোর্ডের রায় এবং ফেসবুক ভোটিংয়ের ভিত্তিতে সেরা তিনটি প্রামাণ্যচিত্র নির্বাচিত হবে।

জুরি বোর্ডের ৮০ ভাগ এবং ফেসবুক লাইকের পরিমান অনুযায়ী ১০ ভাগ নম্বরের ভিত্তিতে ফলাফল নির্ধারণ করা হবে। সেরা তিন নির্মাতা পুরস্কার হিসেবে পাবেন যথাক্রমে ৫০ হাজার, ৩০ হাজার ও ২০ হাজার টাকা। সেই সাথে বিজয়ীরা আরও পাবেন চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণের সুযোগ, চলচ্চিত্রবিষয়ক আন্তর্জাতিক কর্মশালায় অংশগ্রহণের সুযোগ এবং আকর্ষণীয় গিফ্ট হ্যাম্পার।

জুরি বোর্ডের সদস্য হিসেবে আছেন চলচ্চিত্র নির্মাতা আবু সাঈদ, এনামুল করিম নির্ঝর ও আফসানা মিমি।

দেশের চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করার লক্ষ্যে সৃষ্টিশীল তারুণ্যকে উৎসাহিত করতে স্টার সিনেপ্লেক্স ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউ আই ইউ) যৌথ উদ্যোগে দ্বিতীয়বারের মতো এ উৎসবের আয়োজন করছে।

(দ্য রিপোর্ট/পিএস/মার্চ ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর