thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

হাবিপ্রবি’র ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু রবিবার

২০১৭ মার্চ ১৮ ১৮:০২:৩৫
হাবিপ্রবি’র ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু রবিবার

দিনাজপুর প্রতিনিধি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা রবিবার (১৯ মার্চ) থেকে শুরু হচ্ছে। এ পরীক্ষা চলবে বুধবার (২২ মার্চ) পর্যন্ত।

হাবিপ্রবিতে এবার ১৯৫৫ আসনের বিপরীতে ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ৪৯ শিক্ষার্থী প্রতিযোগিতা করছে।

ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচি : রবিবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১০০০০১ থেকে ১০৬৫০০ পর্যন্ত, বেলা ১১.৩০টা থেকে ১২.৩০ পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১০৬৫০১ থেকে ১১৩০০০ পর্যন্ত এবং দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত রোল নং ১১৩০০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে বিকাল ৪টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০ মার্চ সোমবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০০০০১ থেকে ২০৮৫০০ পর্যন্ত এবং বেলা ১১.৩০টা থেকে দুপুর ১২.৩০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০৮৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নং ৪০০০০১ থেকে ৪০৭৫০০ পর্যন্ত এবং বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিট রোল নং ৪০৭৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২১ মার্চ মঙ্গলবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নং ৬০০০০১ থেকে ৬০৬০০০ পর্যন্ত এবং বেলা ১১.৩০টা থেকে দুপুর ১২.৩০টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নং ৬০৬০০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ‘সি’ ইউনিট (বিজ্ঞান/মানবিক) এবং বিকাল ৪টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২২ মার্চ বুধবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘জি’ ইউনিট রোল নং ৭০০০০১ থেকে ৭০৬৫০০ এবং বেলা ১১.৩০টা থেকে দুপুর ১২.৩০টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭০৬৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার হলে মোবাইল ফোন, ডিজিটাল মেমোরি কার্ড, ঘড়ি, ক্যালকুলেটরসহ সকল প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে।

ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য ও আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.hstu.ac.bd-এ পাওয়া যাবে। পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথে এবং পরীক্ষা কেন্দ্রের সম্মুখ থেকে ডিসপ্লে বোর্ড থেকেও আসন বিন্যাস জানা যাবে।

হাবিপ্রবি জনসংযোগ ও প্রকাশনা শাখা পরিচালক মো. মমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/মার্চ ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর