thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

৩১ বছরে প্রথমবার বিদেশে ‘অবসকিওর’

২০১৭ মার্চ ১৯ ০৯:৫০:১২
৩১ বছরে প্রথমবার বিদেশে ‘অবসকিওর’

দ্য রিপো্ট প্রতিবেদক : ব্যান্ড ‘অবসকিওর’র শুরুটা ১৯৮৫ সালে খুলনায়। এরপর পাড়ি দিয়েছে ৩১টি বছর। কিন্তু জানেন কি, বহু কনসার্ট মাত করা এ ব্যান্ডটি কখনও ভিনদেশে গান গায়নি! আশ্চর্য জাগানিয়া এ ধারাবাহিকতার এবার সমাপ্তি ঘটছে। প্রথমবারের মতো বিদেশের মাটিতে গাইতে অস্ট্রেলিয়া যাচ্ছে ব্যান্ডটি। দলটির প্রধান সাইদ হাসান টিপু জানান তথ্য।

চলতি মার্চ মাসের শেষ দিন থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত দেশটির বিভিন্ন শহরে গাইবেন তারা। প্রথমবার বিদেশের কনসার্ট গাইতে যাওয়া প্রসঙ্গে টিপু বলেন, ‌‘কোনও ভালো কাজ করতে চাইলে তাকে ধরে রাখতে হয়। এ পর্যন্ত বিদেশে একা শো করবার আমন্ত্রণ বহুবার এসেছে। কখনও রাজি হয়নি। কারণ ব্যান্ড ছাড়া বিদেশ যেতে চাইনি। আমি ব্যান্ডটিকেই গুরুত্ব দিয়েছি। এবার সব কিছু আমাদের চাওয়া মতো হয়েছে। তাই আমাদের এ পূর্ণতা যেমন পূরণ হবে তেমনি প্রবাসী বাঙালিদের সঙ্গে ভালো কিছু সময় কাটাতে পারব!’

আগামী ৩১ মার্চ ক্যানবেরাতে হবে তাদের প্রথম কনসার্ট। এরপর ১ এপ্রিল নিউ ক্যাসেল, ২ এপ্রিল সিডনি ও ৮ এপ্রিল অ্যাডিলেড গাইবে অবসকিওর। কনসার্টগুলোর আয়োজক বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও বঙ্গবন্ধু পরিষদ।

টিপু জানান, মূলত স্বাধীনতা দিবস উপলক্ষে এই অনুষ্ঠানগুলো আয়োজন করা। এছাড়া বৈশাখকে কেন্দ্র করে আরও কয়েকটি কনসার্টে গাওয়ার সম্ভাবনা আছে দলটির। কনসার্টে অংশ নিতে আগামী ২৫ মার্চ অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দেবে অবসকিওর। ২৫ এপ্রিল দেশে ফিরবে দলটি।

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/মার্চ ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর