thereport24.com
ঢাকা, শনিবার, ২৫ মার্চ ২০১৭, ১১ চৈত্র ১৪২৩,  ২৫ জমাদিউস সানি ১৪৩৮

ইনসাফ কিডনি হাসপাতালে মাসব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প চলছে

২০১৭ মার্চ ১৯ ১৮:৫৯:০৪
ইনসাফ কিডনি হাসপাতালে মাসব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প চলছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনি এ্যান্ড জেনারেল হাসপাতালে ফ্রি চিকিৎসা ক্যাম্প চলছে। গত ০৯ মার্চ থেকে শুরু হয়ে আগামী ০৮এপ্রিল পর্যন্ত এ ক্যাম্পের কার্যক্রম চলবে। প্রতিদিন বেলা ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কিডনি ও ইউরোলজি রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেওয়া হচ্ছে।

ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের পাবলিক রিলেশন অফিসার মো. সোহরাব আকন্দ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান হয়েছে।

হাসপাতালের পক্ষ থেকে বলা হয়, বিশেষজ্ঞ চিকিৎসকরা প্রতিদিন ১০০ জন রোগী দেখছেন। এ পর্যন্ত ক্যাম্পে প্রায় এক হাজার রোগীকে চিকিৎসাপত্র দেওয়া হয়েছে। ক্যাম্পে রেজিস্টেশনভুক্ত রোগীদের কিডনি সম্পর্কিত ইউরিন আর/ই ও সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা ফ্রি করা হচ্ছে, বিভিন্ন অপারেশনে ৩০শতাংশ, পরীক্ষা-নিরীক্ষায় ৫০শতাংশ ও ফিজিওথেরাপি চার্জে ৫০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

বিশ্ব কিডনি দিবস উপলক্ষে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকায় গত ৯ মার্চ ঘোড়ার গাড়িসহ রাজধানীতে শোভাযাত্রা বের করাসহ সারাদিন বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসা পরামর্শ ক্যাম্পের সেবা পেতে ৯৩৫০১৮০, ০১৭১৬-৩০৬৬৩১ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/এনআই/মার্চ ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে