thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭, ১৪ বৈশাখ ১৪২৪,  0 আগস্ট ১৪৩৮

ব্যবসার পরিবেশ তৈরিতে সরকার বদ্ধপরিকর : অর্থমন্ত্রী

২০১৭ মার্চ ১৯ ২২:৩৯:০৪
ব্যবসার পরিবেশ তৈরিতে সরকার বদ্ধপরিকর : অর্থমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশে ব্যবসার পরিবেশ তৈরিতে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ লক্ষ্যে সরকার বিদুৎ, সড়ক, রেল যোগাযোগ, টেলিযোগাযোগ, শিক্ষা ও স্বাস্থ্য খাতে উন্নয়ন করেছে। এ ছাড়া শিল্প ও কৃষিতে সরকারের যথেষ্ট বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে রবিবার (১৯ মার্চ) ‘সহজ ব্যবসাবান্ধব পরিবেশের উপায়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। সেমিনারে আয়োজন করে দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএবি)।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ এরই মধ্যে নিম্নমধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আর ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হওয়ার লক্ষ্যে সরকার কাজ করছে। যা সঠিক নীতিমালা ও সময়োপযোগী সিদ্ধান্তের মাধ্যমে সম্ভব।

সেমিনারে আইসিএবি সভাপতি আদিব হোসেন খান স্বাগত বক্তব্য রাখেন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন।

আদিব হোসেন খান বলেন, পেশাদার হিসাববিদরা বিনিয়োগকারীদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে। দেশের অর্থনীতিতে তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ। তবে দেশে কর্মক্ষম দক্ষ জনশক্তি বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপের অভাবও রয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষর (বিডা) চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম। সম্মানিত অতিথি ছিলেন ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ বাংলাদেশ এর সভাপতি রুপালী চৌধুরী।

(দ্য রিপোর্ট/আরএ/এপি/এনআই/মার্চ ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে