thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ জুলাই ২০১৭, ৮ শ্রাবণ ১৪২৪,  ২৮ শাওয়াল ১৪৩৮

মেসির জোড়া গোলে বার্সার দুরন্ত জয়

২০১৭ মার্চ ২০ ১০:৪৬:৪৫
মেসির জোড়া গোলে বার্সার দুরন্ত জয়

দ্য রিপোর্ট ডেস্ক : লা লিগার ম্যাচে দুরন্ত জয় পেয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা। লিওনেল মেসির জোড়া গোলে ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়েছে লুইস এনরিকের শিষ্যরা। এছাড়া দলের হয়ে বাকি গোলগুলো করেছেন লুইস সুয়ারেজ এবং আন্দ্রে গোমেজ। আর প্রতিপক্ষ দলের হয়ে গোল দুটি করেছেন এলিয়াকুইম ম্যানগালা এবং মুনির আল হাদ্দাদি।

এই ম্যাচে জয়ের ফলে ২৮ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সা। আর তাদের থেকে এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।

রবিবার রাতে ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়াকে আতিথ্য জানায় বার্সা। আর ম্যাচটিতে দাপটের সঙ্গেই জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। যদিও ম্যাচের শুরুতে পিছিয়ে পড়েছিল কাতালান ক্লাবটি। তবে ম্যাচ শেষে জয় নিয়েই মাঠ ছেড়েছে মেসি-নেইমার-সুয়ারেজের দল।

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সা। পঞ্চদশ মিনিটে ফাঁকা গোলপোস্টে বল পেয়ে নিজে শট না নিয়ে মেসিকে পাস দেন। আর মেসি ঠিকমতো শট নিতে না পারায় বঞ্চিত হতে হয়। এরপর আরও কয়েকটি সুযোগ নষ্ট হয়।

ম্যাচের ২৯তম মিনিটে সফল হয় সফরকারী ভ্যালেন্সিয়া। দানিয়েল পারেহোর কর্নার থেকে দুরন্ত হেডে দলকে এগিয়ে নেন ডিফেন্ডার মানগালা। এর ছয় মিনিট পরেই অবশ্য সুয়ারেজের গোলে সমতায় ফেরে বার্সা। নেইমারের দ্রুত নেওয়া বুদ্ধিদীপ্ত থ্রোয়িং ফাঁকায় পেয়ে ডি-বক্সে ঢুকে বাঁকানো শটে স্কোরলাইন ১-১ করেন সুয়ারেস।

বিরতির ঠিক আগে ম্যাচের ৪৪তম মিনিটে ভ্যালেন্সিয়া ১০ জনের দলে পরিণত হয়। ৪৪তম মিনিটে রক্ষণ ভেঙে ভিতরে ঢুকে পড়েন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। তাকে পিছন থেকে টেনে ধরায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন মানগালা। ফলে পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকেই দলকে এগিয়ে দেন মেসি। তবে খুব বেশিক্ষণ এগিয়ে থাকা হয়নি স্বাগতিকদের। প্রথমার্ধের যোগ করা সময়ে হাদ্দাদি গোল করে সমতায় ফেরান দলকে।

বিরতি থেকে ফিরেই লিড নেয় স্বাগতিকরা। ম্যাচের ৫২তম মিনিটে জাভিয়ার মাশ্চেরানোর পাসে বিদ্যুৎ গতির শটে দলকে আবারও এগিয়ে নেন মেসি। এবারের লিগে এডিট মেসির ২৫তম গোল আর সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ৪১তম গোল।

৮৯তম মিনিটে শেষ গোলটি করেন গোমেজ। নেইমারের বাড়ানো বল পেয়ে সহজেহই জালে পাঠান তিনি। ফলে ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে