thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭, ৪ পৌষ ১৪২৪,  ২৯ রবিউল আউয়াল ১৪৩৯

শততম টেস্টের ম্যাচসেরা তামিমের জন্মদিন

২০১৭ মার্চ ২০ ১১:০২:৪৩
শততম টেস্টের ম্যাচসেরা তামিমের জন্মদিন

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটার তামিম ইকবাল খানের জন্মদিন আজ (২০ মার্চ)। এবারের জন্মদিনটা বেশ ভালোই যাবে এই ড্যাশিং ব্যাটসম্যানের জন্য তা বলাই বাহুল্য। কেননা আগের দিনই (১৯ মার্চ) জিতেছেন নিজেদের শততম টেস্ট ম্যাচ। যেখানে তার পারফরম্যান্স ছিল চমৎকার।

শততম টেস্টে তামিম দুই ইনিংস মিলিয়ে করেছেন ১৩১ রান। প্রথম ইনিংসে ৪৯ রানে আউট হয়ে যান তিনি। ফলে হাফ সেঞ্চুরির আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছিল। তবে দ্বিতীয় ইনিংসে সেই আক্ষেপ ঘুচিয়ে তিনি ৮২ রানের দুরন্ত এক ইনিংস উপহার দেন দলকে। তার এই ইনিংসের বদৌলতেই দল জয়ের পথে হাঁটে। দুরন্ত এই পারফরম্যান্সের জন্য ম্যাচসেরার পুরস্কারটিও তিনিই পেয়েছেন।

১৯৮৯ সালে চট্টগ্রামে জন্ম নেওয়া এ ড্যাশিং ব্যাটসম্যান আজ ২৮ বছরে পা রাখলেন। ২০০৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ডানেডিনে অভিষেকের পর থেকে ৪৯ টেস্টে খেলে ৩,৬৭৭ রান এসেছে তামিমের ব্যাট থেকে। যেখানে রয়েছে সেঞ্চুরি ৮টি এবং হাফ সেঞ্চুরি ২২টি। ১৬২টি ওয়ানডে ম্যাচ খেলে ৭টি সেঞ্চুরি ও ৩৪টি হাফসেঞ্চুরির সুবাদে ৫১২০ রান সংগ্রহ করেছেন।

২০১০ সালে লর্ডস ও ম্যানচেস্টারে ১০৩ ও ১০৮ রানের ইনিংস খেলে হইচই ফেলে দেন তামিম। ২০১৫ সালে ২০৬ রান করে মুশফিকের আগের করা ২০০ রানের রেকর্ডটি ভেঙে দেন তিনি। খুলনায় পাকিস্তানের বিপক্ষে তিনি এ রেকর্ড করেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে